করোনা আতঙ্ক: বিসিবি অফিস বন্ধ ঘোষণা করোনা আতঙ্ক: বিসিবি অফিস বন্ধ ঘোষণা – CTG Journal

সোমবার, ৩০ মার্চ ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
গণমাধ্যমের জন্য জরুরি ভিত্তিতে প্রণোদনা প্যাকেজ দাবি এডিটর্স গিল্ডের খালেদা জিয়ার বাসার সামনে পুলিশি নিরাপত্তা চেয়ে আবেদন দুযোর্গ এড়াতে ‘করোনা’ মোকাবিলায় বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করলেন লক্ষ্মীছড়ি ইউএনও ‘করোনা’ মোকাবিলায় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে লক্ষ্মীছড়িতে চলছে তৃতীয় দিনের কার্যক্রম ইতালিতে আক্রান্ত ৬ হাজার স্বাস্থ্যকর্মী, মৃত ৫১ চিকিৎসক ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ করোনা নিয়ে গুজব ছড়ালে ব্যবস্থা: আইজিপি সারাদেশে মার্কেট ও দোকানপাট বন্ধ থাকবে ৪ এপ্রিল পর্যন্ত আবুতোরাবে ছাত্রলীগ-যুবলীগের উদ্যোগে ছিটানো হলো জীবানুনাশক পানি কাপ্তাই ব্লাড ব্যাংক ও ছাত্রলীগের উদ্যোগে পরিস্কার পরিছন্নতা অভিযান করোনা টেস্ট করিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী বাসায় কোয়ারেন্টিন থাকার নিয়মাবলী
করোনা আতঙ্ক: বিসিবি অফিস বন্ধ ঘোষণা

করোনা আতঙ্ক: বিসিবি অফিস বন্ধ ঘোষণা

দুই দিন আগেই সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয় বন্ধ করে দেওয়া হবে। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন ও অংশগ্রহণ স্থগিত হয়ে যাওয়ার পর বিসিবিও সব কার্যক্রম স্থগিত করেছে। আজ (শনিবার) বন্ধ ঘোষণা করা হয়েছে মিরপুরে অবস্থিত বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার প্রশাসনিক অফিস।

আজ দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বিসিবি। কার্যালয় বন্ধ থাকলেও বাসায় বসে অফিস করবেন বিসিবির কর্মকর্তা ও কর্মচারীরা।
সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার থেকে বোর্ডের কার্যক্রম বাসায় বসে করার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে যেসব কাজ অফিস পরিবেশ ছাড়া করা সম্ভব নয়, সেসবের ক্ষেত্রে আলাদা সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।
করোনা ভাইরাসের সংক্রামণ বাড়ার কারণে কয়েকদিন আগেই বন্ধ করে দেওয়া হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। পরিস্থিতির ভয়াবহতা থেকে নিস্তার পেতে বিশ্বের সবচেয়ে ধনাঢ্য ক্রিকেট বোর্ড বিসিসিআই কর্মীদেরও ছুটি দেওয়া হয়েছে। ঘরে বসে কাজ করতে নির্দেশ দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। বিসিবিও সেই পথেই হাঁটলো।
বিসিবি অফিস বন্ধ হওয়ার সম্ভাবনার কথা আগেই শুনিয়েছিলেন বোর্ড সভাপতি নাজমুল, ‘পরিস্থিতি কিন্তু প্রতিদিন পরিবর্তন হচ্ছে। তাই এখন একটা জিনিস বলব, কাল আরেকটা বলবো, সেটা তো হয় না। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আগে আমরা নিজেরাই সচেতন হবো। এটা করতে গিয়ে আমরা যা যা করণীয় সেটা করছি। আপাতত যে লিফট চলছিল সেটা বন্ধ হয়েছে। সবার জন্য একটাই কথা, এটা শুরু ক্রিকেটারদের জন্য না, জিনিসটাকে (করোনাভাইরাস) হালকা করে নেওয়ার সুযোগ নেই। কাজেই আমাদের সচেতন হতে হবে। যতটা সম্ভব বাসা থেকে না বের হওয়া উচিত। এই বার্তাটা সবার জন্য। শুধু ক্রিকেটারদের জন্য নয়, যারা বোর্ডে আছে তাদের জন্যও প্রযোজ্য। জরুরি কাজ ছাড়া তারা যেন বের না হয়।’

প্রসঙ্গত, করোনার ভয়াবহতা একটু একটু করে বাড়ছে বাংলাদেশে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজন মারা গিয়েছেন। এ নিয়ে মোট দুইজনের মৃত্যু হলো। সব মিলিয়ে বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT