দুই লাখ ছাড়িয়েছে বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা – CTG Journal

সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৯:১৪ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
গণমাধ্যমের জন্য জরুরি ভিত্তিতে প্রণোদনা প্যাকেজ দাবি এডিটর্স গিল্ডের খালেদা জিয়ার বাসার সামনে পুলিশি নিরাপত্তা চেয়ে আবেদন দুযোর্গ এড়াতে ‘করোনা’ মোকাবিলায় বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করলেন লক্ষ্মীছড়ি ইউএনও ‘করোনা’ মোকাবিলায় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে লক্ষ্মীছড়িতে চলছে তৃতীয় দিনের কার্যক্রম ইতালিতে আক্রান্ত ৬ হাজার স্বাস্থ্যকর্মী, মৃত ৫১ চিকিৎসক ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ করোনা নিয়ে গুজব ছড়ালে ব্যবস্থা: আইজিপি সারাদেশে মার্কেট ও দোকানপাট বন্ধ থাকবে ৪ এপ্রিল পর্যন্ত আবুতোরাবে ছাত্রলীগ-যুবলীগের উদ্যোগে ছিটানো হলো জীবানুনাশক পানি কাপ্তাই ব্লাড ব্যাংক ও ছাত্রলীগের উদ্যোগে পরিস্কার পরিছন্নতা অভিযান করোনা টেস্ট করিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী বাসায় কোয়ারেন্টিন থাকার নিয়মাবলী
দুই লাখ ছাড়িয়েছে বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা

দুই লাখ ছাড়িয়েছে বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারস-এর ওয়েবসাইট অনুযায়ী এখন পর্যন্ত ১৭০টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস। বাংলাদেশ সময় বুধবার (১৮ মার্চ) রাত পর্যন্ত এতে আক্রান্ত হয়েছে দুই লাখ ৮ হাজার ১৮৪ জন মানুষ। এর মধ্যে প্রাণ হারিয়েছে ৮, ২৭২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮২ হাজার ২০৯ জন।

করোনা ভাইরাসের বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। বুধবার সেখানে এই ভাইরাসে নতুন আক্রান্ত হয়েছে মাত্র ১৩ জন। তবে চীনের বাইরে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।

ওয়ার্ল্ড ওমিটারস-এর পরিসংখ্যান অনুযায়ী, বুধবার এই খবর লেখা পর্যন্ত  সারাবিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৬৬ জন। এর মধ্যে সর্বোচ্চ ২ হাজার ৮৪ জন আক্রান্ত হয়েছে স্পেনে। জার্মানিতে এক হাজার ৯৩৫ জন। ইরানে এক হাজার ১৯২ জন। এছাড়া যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭৬ জন।  

করোনায় আক্রান্ত হয়ে সারাবিশ্বে নতুন প্রাণহানির সংখ্যা ৩০৫। এর মধ্যে ইরানে ১৪৭ ও স্পেনে ৯০ জন ও নেদারল্যান্ডসে ১৫ জনের মৃত্যু হয়েছে।

চীনের পর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইতালিতে। দেশটিতে ৩১ হাজার ৫০৬ জন মানুষ আক্রান্ত হওয়ার বিপরীতে মারা গেছেন ২ হাজার ৫০৩ জন। ইরানে ১৭ হাজার ৩৬১ জন মানুষ আক্রান্ত হয়েছে। আর মারা গেছে এক হাজার ১৩৫ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT