সাংবাদিকেরা মিয়ানমারে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে সাংবাদিকেরা মিয়ানমারে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে – CTG Journal

বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
কাপ্তাইয়ে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন কাজের জন্য সৌদি আরবে যেতে চাইলে চাকরিদাতার ছাড়পত্র লাগবে করোনাভাইরাস: দেশে ৩২ জন মৃত্যুর দিনে শনাক্ত ১,৪৩৬ বান্দরবান সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ রায় শুনে কেঁদেছেন রিফাতের বাবা: জানালেন সন্তুষ্টি কথা চট্টগ্রামে ভিটামিন এ ক্যাপসুল খাবে সাড়ে ৫ লাখ শিশু খাগড়াছড়িতে ধর্ষণ রোধে পদক্ষেপ জানতে চেয়ে ডিসিকে আইনি নোটিশ বান্দরবানে এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সাংবাদিকদের কর্মশালা বন্যা: কুড়িগ্রামে কর্মহীনতা ও খাদ্য সংকট প্রকট রিফাত হত্যা: মিন্নিসহ ৬ জনের ফাঁসির রায় ইকামার মেয়াদ বাড়ানোর কোনও ঘোষণা সৌদি সরকার দেয়নি! করোনায় আক্রান্তের সংখ্যা তিন কোটি ৩৮ লাখ ছাড়িয়েছে
সাংবাদিকেরা মিয়ানমারে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে

সাংবাদিকেরা মিয়ানমারে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে

মিয়ানমারে সাংবাদিকদের ওপর নিরাপত্তা বাহিনীর ধরপাকড় ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি শুরু করেছেন দেশটির সাংবাদিকরা। সম্প্রতি বার্তা সংস্থা রয়টার্সের দুই সাংবাদিককে আটকের প্রতিবাদে তারা এ কর্মসূচি শুরু করেছেন এবং এর অংশ হিসেবে গতকাল (শনিবার) থেকে কালো শার্ট পরার ঘোষণা দিয়েছেন তারা।

‘দি প্রটেকশন কমিটি ফর মিয়ানমার জার্নালিস্ট’ নামের এ সংগঠনটি এক বিবৃতিতে বলেছে, “সরকারি গোপন আইন ভঙ্গ” করার নামে রয়টার্সের যে দুই সাংবাদিককে আটক করা হয়েছে তাদের মুক্তি না দেয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। সংগঠনটি আরো বলেছে, মিয়ানমারের গণমাধ্যম যে অন্ধকার যুগের মধ্যে রয়েছে তা তুলে ধরাই হবে কালো শার্ট পরে প্রতিবাদের মূল লক্ষ্য।

সম্প্রতি ইয়াঙ্গুন থেকে ওয়া লোন ও কাইওয়া সোয়ে উ নামের দুই সাংবাদিককে আটক করে মিয়ানমার সরকার। মিয়ানমারের সংবাদপত্র ফ্রন্টিয়ার মিয়ানমারের তথ্যানুসারে, তাদের কাছে রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলের একটি মানচিত্র এবং সেনাবাহিনীর একটি প্রতিবেদন পাওয়ায় তাদের আটক করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের ১৪ বছর পর্যন্ত জেল হতে পারে।

বার্তা সংস্থা রয়টার্স এবং জতিসংঘ দূত দুই সাংবাদিককে মুক্তির দাবি জানয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT