এসএ গেমসের উদ্বোধনীতে যা থাকছে এসএ গেমসের উদ্বোধনীতে যা থাকছে – CTG Journal

রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ১২:৪৮ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
এসএ গেমসের উদ্বোধনীতে যা থাকছে

এসএ গেমসের উদ্বোধনীতে যা থাকছে

নেপালের দশরথ স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ মাঠে গড়াবে এসএ গেমসের ১৩তম আসর। ৩ ঘণ্টার বর্ণাঢ্য এই আয়োজনের উদ্বোধন করবেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি। এক কথায় উদ্বোধনী অনুষ্ঠানে নেপালের সাংস্কৃতিক বৈচিত্র্যকে তুলে ধরা হবে ভূমিকম্পের পর নতুন করে সাজানো এই স্টেডিয়ামে।

১০ দিনের এই গেমসে ২৬টি ডিসিপ্লিনে ৩২৪টি সোনার লড়াইয়ে অংশ নেবেন ক্রীড়াবিদরা, যেখানে আগের মতোই ফেভারিট ভারত। আগের ১২টি আসরেই যে তারা ছিল সবার ওপরে। তবে স্বাগতিক নেপাল, বাংলাদেশ, পাকিস্তান, মালদ্বীপ, ভুটান ও শ্রীলঙ্কাও বিভিন্ন ডিসিপ্লিনের ইভেন্টগুলোতে নিজেদের সাধ্যমতো লড়াই করবে।

নেপাল তৃতীয়বারের মতো এর আয়োজক। তাই জাঁকজমকে কোনো কমতি রাখছে না নেপাল। আয়োজকদের সচিব কৌল বাহাদুর গুরুং জানিয়েছেন, প্রায় ৮ হাজার আর্টিস্ট ও পারফরমার উদ্বোধনী অনুষ্ঠানকে আলোকিত করবেন। আর তা শুরু হবে তিন মিনিটের একটি লেজার শোর মধ্য দিয়ে। তার পরেই মার্চ পাস্টে অংশ নেবেন অফিসিয়াল ও অ্যাথলেটরা।

দুই মিনিটের মশাল প্রজ্জ্বলনের পর  এসএওসির পতাকা উত্তোলনের আগে নেওয়া হবে মার্চ পাস্টে। মশাল প্রজ্জ্বলন করবেন দক্ষিণ এশিয়াতে তায়কোয়ান্দোতে চারবারের স্বর্ণজয়ী অ্যাথলেট দীপক বিস্তা।

এছাড়াও থাকছে ড্রোনের ব্যবহার। তার পর ২০ মিনিটের আতশবাজির মধ্য দিয়ে শেষ হবে উদ্বোধনী অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT