চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী – CTG Journal

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১০:২৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
কর্মকর্তা নিয়োগে অনিয়মের অভিযোগে চট্টগ্রাম বন্দরে দুদকের অভিযান বঙ্গবন্ধু বিপিএল: মাঠের লড়াইয়ে যারা এপিক প্রপার্টিজের এমডিসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন বাণিজ্য ঘাটতি ৫৬২ কোটি ডলার ছাড়ালো বিদেশি শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরণের নির্দেশ ‘সু চি গণহত্যার প্রতীক, আমরা তাকে ঘৃণা করি’ শহীদ বুদ্ধিজীবী দায়িত্বরত আসল মানুষ, হত্যা চক্রান্তের যে মানুষ কেজিডিসিএল ঝুঁকিপূর্ণ গ্যাস রাইজারের অভিযান শুরু করেনি নতুন রং-এ ৫০ টাকার নোট খালেদা জিয়ার স্বাস্থ্য নি‌য়ে অসত্য সংবাদ পরিবেশন কর‌ছে বিএসএমএমইউ: ড্যাব জি কে শামীমের ‘সহযোগী’ গণপূর্তের ১১ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করবে দুদক ইবিতে ভর্তি শেষে এখনো ৮৭২ আসন ফাঁকা!
চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী

চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী

‘সেই আমি’তে চুমকী
‘জলবাসর’-এর মহড়ায় চুমকী

নাজনীন হাসান চুমকী। অংকের হিসাবে পর্দার কাজ তিনি কমই করেন। নির্মাণ আর অভিনয়, দুটোতেই। তবে দেশ নাটকের মঞ্চে তাকে পাওয়া যায় উল্টো দৃশ্যে। সেখানে তিনি নিয়মিত ব্যস্ত, মঞ্চে কিংবা মহড়ায়।

যেমন সম্প্রতি তিনি মহাব্যস্ত দলনেতা মাসুম রেজার রচনা-পরিচালনায় ‘জালবাসর’-এর মহড়ায়। তবে এর ফাঁকে বিজয় দিবসের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক দুটি টিভি ফিকশনে অংশ নিয়েছেন। যার মধ্যে একটি কাজ নিয়ে তিনি বিশেষভাবে চিন্তিত।

সাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে নির্মিত এই টেলিছবির নাম ‘সখিনার চন্দ্রকলা’। শিহাব শাহরিয়ারের নাট্যরূপে এটি নির্মাণ করেছেন গোলাম হাবিব লিটু। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন চুমকী। চরিত্রটি একজন নারী মুক্তিযোদ্ধার। যেখানে চারটি গেটআপে অভিনয় করতে হয়েছে তাকে।

চুমকী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘নির্মাতা লিটু ভাইয়ের সঙ্গে আমার শেষ কাজ ছিল ‘ঘাস’। সেটিও ছিল গেটআপ এবং অভিনয়নির্ভর একটি নাটক। এখানে তারও বেশি। মোট চারটি গেটআপে এতে অভিনয় করতে হয়েছে। ফলে অভিনয়, গেটআপ ও বয়স নিয়ে প্রতি মুহূর্তে সচেতন থাকতে হয়েছে। উপরন্তু সেলিনা হোসেন আমার প্রিয় লেখক। আমরা চেষ্টা করেছি তার লেখার মর্যাদা রক্ষা করতে। এসব মিলিয়ে শুরু থেকেই চরিত্রগুলো নিয়ে খুবই চিন্তিত।’’

চুমকী আরও জানান, নারী মুক্তিযোদ্ধার চরিত্রে এবারই প্রথম অভিনয় করেছেন তিনি।
এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, মামুন চৌধুরী রিপন, গোলাম মাহমুদ প্রমুখ। টেলিছবিটি প্রচার হবে ১৬ ডিসেম্বর চ্যানেল আইয়ে।

এদিকে তারও আগে শেষ করেছেন একই দিবসের জন্য আরেকটি বিশেষ নাটক। দীপু হাজরার পরিচালনায় এই নাটকের নাম ‘সেই আমি’। এতে আরও অভিনয় করেছেন রুনা খান, আরমান পারভেজ মুরাদ, সায়েম, শিশুশিল্পী আরিয়া প্রমুখ। তবে নাটকটি কোন চ্যানেলে সম্প্রচার হবে, সেটি এখনও নিশ্চিত নন এই অভিনেত্রী।

এদিকে জানা যায়, দেশ নাটক-এর নতুন প্রজেক্ট ‘জলবাসর’ মহড়া কক্ষ থেকে মঞ্চে উঠছে আসছে

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT