চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী – CTG Journal

রবিবার, ০৫ Jul ২০২০, ১০:১৮ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
পুলিশে তদ‌বিরে বদলি হবে না: আইজিপি যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ডাক্তার ফারজানা ভুতুড়ে বিল, ডিপিডিসির ৪ কর্মকতা বরখাস্ত, ৩৬টি এনওসি’ র প্রকৌশলীকে শোকজ স্বাস্থ্য ব্যবস্থাপনায় প্রয়োজনে সেনাবাহিনীর সহযোগিতা নিন: রিজভী চট্টগ্রাম বিমানবন্দরে আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহন শুরু ৬ জুলাই করোনায় মৃতের সংখ্যা ২ হাজার ছাড়ালো ‘দিনে ১০ হাজার টাকা দিলে ঘরে থাকবো’ ধরলার পানি বিপদসীমার ৫৯ সে.মি. ওপর দিয়ে প্রবাহিত জ্বর-ডায়াবেটিসে সাবেক প্রতিমন্ত্রী গিয়াসউদ্দিনের মৃত্যু কোরবানির হাট নিয়ে জনস্বাস্থ্যবিদদের শঙ্কা ঈদের আগেই সব শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান ওবায়দুল কাদেরের করোনার উপসর্গে চট্টগ্রামে আইনজীবীর মৃত্যু
চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী

চরিত্রগুলো নিয়ে আমি খুবই চিন্তিত: চুমকী

‘সেই আমি’তে চুমকী
‘জলবাসর’-এর মহড়ায় চুমকী

নাজনীন হাসান চুমকী। অংকের হিসাবে পর্দার কাজ তিনি কমই করেন। নির্মাণ আর অভিনয়, দুটোতেই। তবে দেশ নাটকের মঞ্চে তাকে পাওয়া যায় উল্টো দৃশ্যে। সেখানে তিনি নিয়মিত ব্যস্ত, মঞ্চে কিংবা মহড়ায়।

যেমন সম্প্রতি তিনি মহাব্যস্ত দলনেতা মাসুম রেজার রচনা-পরিচালনায় ‘জালবাসর’-এর মহড়ায়। তবে এর ফাঁকে বিজয় দিবসের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক দুটি টিভি ফিকশনে অংশ নিয়েছেন। যার মধ্যে একটি কাজ নিয়ে তিনি বিশেষভাবে চিন্তিত।

সাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে নির্মিত এই টেলিছবির নাম ‘সখিনার চন্দ্রকলা’। শিহাব শাহরিয়ারের নাট্যরূপে এটি নির্মাণ করেছেন গোলাম হাবিব লিটু। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন চুমকী। চরিত্রটি একজন নারী মুক্তিযোদ্ধার। যেখানে চারটি গেটআপে অভিনয় করতে হয়েছে তাকে।

চুমকী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘নির্মাতা লিটু ভাইয়ের সঙ্গে আমার শেষ কাজ ছিল ‘ঘাস’। সেটিও ছিল গেটআপ এবং অভিনয়নির্ভর একটি নাটক। এখানে তারও বেশি। মোট চারটি গেটআপে এতে অভিনয় করতে হয়েছে। ফলে অভিনয়, গেটআপ ও বয়স নিয়ে প্রতি মুহূর্তে সচেতন থাকতে হয়েছে। উপরন্তু সেলিনা হোসেন আমার প্রিয় লেখক। আমরা চেষ্টা করেছি তার লেখার মর্যাদা রক্ষা করতে। এসব মিলিয়ে শুরু থেকেই চরিত্রগুলো নিয়ে খুবই চিন্তিত।’’

চুমকী আরও জানান, নারী মুক্তিযোদ্ধার চরিত্রে এবারই প্রথম অভিনয় করেছেন তিনি।
এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, মামুন চৌধুরী রিপন, গোলাম মাহমুদ প্রমুখ। টেলিছবিটি প্রচার হবে ১৬ ডিসেম্বর চ্যানেল আইয়ে।

এদিকে তারও আগে শেষ করেছেন একই দিবসের জন্য আরেকটি বিশেষ নাটক। দীপু হাজরার পরিচালনায় এই নাটকের নাম ‘সেই আমি’। এতে আরও অভিনয় করেছেন রুনা খান, আরমান পারভেজ মুরাদ, সায়েম, শিশুশিল্পী আরিয়া প্রমুখ। তবে নাটকটি কোন চ্যানেলে সম্প্রচার হবে, সেটি এখনও নিশ্চিত নন এই অভিনেত্রী।

এদিকে জানা যায়, দেশ নাটক-এর নতুন প্রজেক্ট ‘জলবাসর’ মহড়া কক্ষ থেকে মঞ্চে উঠছে আসছে

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT