চট্টগ্রামে উচ্চক্ষমতার নিষিদ্ধ মোটরবাইক জব্দ চট্টগ্রামে উচ্চক্ষমতার নিষিদ্ধ মোটরবাইক জব্দ – CTG Journal

শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:৩৯ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
নারী নির্যাতন, কোভিড-১৯ ও মানবাধিকার চট্টগ্রামে ২৪ ঘণ্টায় কমেছে পরীক্ষা ও শনাক্ত সন্দ্বীপ চ্যানেলে সমুদ্রবন্দর স্থাপনের প্রস্তাব সেতুমন্ত্রীর রোগীর কিডনি গায়েব: চার চিকিৎসকের বিরুদ্ধে হত্যা মামলা ওআইসি’র পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক, আলোচনা হবে রোহিঙ্গা ইস্যুতেও আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৩ করোনায় মৃতের সংখ্যা ১৪ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে দ্রুত সময়ে ভ্যাকসিন পেতে সরকার সমন্বিত উদ্যোগ নিয়েছে: কাদের নাইক্ষ্যংছড়িতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত লক্ষ্য থাকলে এগিয়ে যাওয়া সহজ হয়: প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের জন্য বাড়ি নির্মাণের অভিজ্ঞতা নিতে ১৬ কর্মকর্তার বিদেশ সফরের প্রস্তাব করোনাকালে চলছে কোচিং সেন্টার, বন্ধ করল প্রশাসন

চট্টগ্রামে উচ্চক্ষমতার নিষিদ্ধ মোটরবাইক জব্দ

চট্টগ্রামে উচ্চক্ষমতা সম্পন্ন আমদানি নিষিদ্ধ দুইটি মোটরসাইকেল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ বুধবার চট্টগ্রামের কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকায় একটি ভবনে এসব মোটরসাইকেল আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, গত ৫ অক্টোবর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি দল এ অভিযান পরিচালনা করে। অভিযানে ইমতিয়াজ হাবিব এর মালিকানাধীন ওই ভবনের নিচতলার পার্কিং এ একটি হার্লিডেভিড মোটরবাইক এবং একটি রয়্যাল এনফিল্ড মোটরবাইক দেখতে পাওয়া যায়।

তিনি বলেন, ওই মোটর সাইকেল দুটোর আমদানি এবং রেজিস্ট্রেশন সংক্রান্ত দলিলাদি দেখানোর জন্য বলা হলেও মালিকপক্ষ তা দেখাতে ব্যর্থ হন। পরবর্তীতে মোটরবাইক দুটোর আমদানিযোগ্যতা নিয়ে আরো যাচাইর জন্য কাস্টমস গোডাউনে জমা করা হয়। পরে অনুসন্ধানে দেখা যায় মোটরসাইকেল দুটোতে ব্যবহৃত রেজিস্ট্রেশন নম্বর ভূয়া।

ড. মইনুল খান জানান, আমদানি নীতি আদেশ ২০১৫-১৮ এর আমদানি নিয়ন্ত্রিত পণ্যের তালিকায় ১৫৫ সিসির উপরে সব মোটর সাইকেল আমদানি নিষিদ্ধ। কিন্তু ওই মোটরসাইকেল দুটোর সিসি যথাক্রমে ১৬৯০ ও ৩৫০ সিসি মর্মে প্রাথমিক অনুসন্ধানে দেখা যায়।

তিনি বলেন, এ ধরনের মোটরবাইক কেবল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ব্যবহার করতে পারেন। এতো উচ্চক্ষমতা সম্পন্ন মোটরবাইক কেন ও কীভাবে আনা হয়েছে তা আরো অনুসন্ধান চলছে।

ওই মোটরসাইকেল দুটোর বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকা। এ বিষয়ে বিভাগীয় মামলা দায়েরসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT