জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপিত জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপিত – CTG Journal

মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:৪৩ অপরাহ্ন

        English
শিরোনাম :
বাংলাদেশের বৈদেশিক ঋণ ৪৪ হাজার মিলিয়ন ডলার চন্দ্রপাহাড়ে পর্যটন কেন্দ্র নিয়ে তৃতীয় পক্ষ যাতে সুযোগ নিতে না পারে সেজন্য সর্তক থাকার আহ্বান মাস্ক না পরলে আরও কঠোর হবে সরকার ক্যাম্পাস ছাড়াও বিভাগীয় শহরে হবে ঢাবির ভর্তি পরীক্ষা প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের চেক প্রতারণা এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা দুর্নীতির মামলা থেকে খালাস ইশরাক হোসেন নাইক্ষ্যংছড়ি থানার আলমগীর হোসেন আবারও জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত কোভিড-১৯: একদিনে ২৮ জনের মৃত্যু, শনাক্ত ২,৪১৯ কারা ভ্যাকসিন পাবেন, তালিকা করছে সরকার একদিনের ব্যবধানে বেড়েছে করোনা আক্রান্ত, শনাক্ত ২৪২ বিদেশে অর্থ পাচারকারীদের যাবতীয় তথ্য চেয়েছেন হাইকোর্ট ফাইজারের ভ্যাকসিনকে এ সপ্তাহেই ছাড়পত্র দিতে পারে যুক্তরাজ্য
জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপিত

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপিত

নিজস্ব প্রতিনিধি, বান্দরবানঃ বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে। পরে এটি পুনরায় জেলা প্রসাশকের কার্যালয়ে এসে শেষ হয়। র‍্যালিতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুফিদুল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত, নেজারত ডেপুটি কালেক্টর মো. আলী নুর খানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন দফতরের প্রধানরা।

সভায় বক্তারা বর্তমান সরকারের আমলে তথ্য ও প্রযুক্তি খাতে ডিজিটাল সেবা উন্নয়নের ভূয়সী প্রংশসা করেন। জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকারের অগ্রণী ভূমিকার কারণে আজ পার্বত্য অঞ্চলসহ সর্বত্র তথ্য প্রযুক্তির উন্নয়নের ছোয়া লেগেছে। জনসাধারণ ভোগান্তি ছাড়াই অনলাইনের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে সরকারের বিভিন্ন সেবা পাচ্ছেন।

একে/এম

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT