বেইলি সেতু ধসে বান্দরবানের সাথে রুমা-থানচির সড়কপথ বন্ধ বেইলি সেতু ধসে বান্দরবানের সাথে রুমা-থানচির সড়কপথ বন্ধ – CTG Journal

বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৩:১৯ অপরাহ্ন

        English
শিরোনাম :
ভ্যাকসিন নিয়ে অভিজ্ঞতা জানালেন তারা আ.লীগের সঙ্গে নির্বাচন হয়নি, হয়েছে রাষ্ট্রযন্ত্রের সাথে: ডা. শাহাদাত চট্টগ্রামের ভোটে সন্ত্রাস-সহিংসতার দায় বিএনপির: ইসিতে আ.লীগ বান্দরবানে নির্বাচনী আমেজ: প্রতীক বরাদ্দ, কাউন্সিলর পদে আ.লীগের বিদ্রোহী প্রার্থী ইব্রাহিম সভাপতি, বেলাল সম্পাদক: লামা ব্যাটারী চালিত অটোবাইক টমটম মালিক ও চালক সমবায় সমিতি লিমিটেডের নির্বাচন ৫৪তম দেশ হিসেবে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলো বাংলাদেশে সমালোচনাকারীদের আগে ভ্যাকসিন দেবো: স্বাস্থ্যমন্ত্রী প্রকাশিত সিলেবাস বাদ, আসছে এসএসসি-এইচএসসির নতুন সিলেবাস চট্টগ্রামে কারচুপির অভিযোগে ঢাকায় বিএনপির স্মারকলিপি দেশে নতুন উদ্ভাবিত বারি কাঁঠাল চাষের ব্যাপক সম্ভাবনা ও মূল্যায়নের উপর রামগড়ে মাঠ দিবস পালিত চট্টগ্রামে ভাইয়ের ছুরিকাঘাতে প্রাণ গেলো অপর ভাইয়ের দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ ফেব্রুয়ারি
বেইলি সেতু ধসে বান্দরবানের সাথে রুমা-থানচির সড়কপথ বন্ধ

বেইলি সেতু ধসে বান্দরবানের সাথে রুমা-থানচির সড়কপথ বন্ধ

বান্দরবান প্রতিনিধি || বান্দরবান জেলা সদরের অদুরে ১১ মাইল নামক এলাকায় প্রধান সড়কের ওপর নির্মিত একটি বেইলি সেতু ধসে পড়ায় বুধবার সকাল ১১টা থেকে জেলা সদরের সাথে রুমা ও থানচি উপজেলার মধ্যে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে ওই দুই উপজেলার বাসিন্দারা সড়কপথে যোগাযোগের ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

এসব নাগরিক শংকিত হয়ে পড়েছেন। বান্দরবান-রুমা ও থানচি সড়কপথে বিরাজমান ক্ষত-বিক্ষত সড়কপথ এলাকায় বিক্ষিপ্তভাবে সংস্কারও মেরামত কাজে নিয়োজিত সেনাবাহিনীর ২০ নির্মাণ প্রকৌশল ব্যাটালিয়ন(২০ইসিবি) কর্মকর্তাদের কাজে চরম দায়িত্বহীনতা ও দায়সারাগোছের কারণেই ব্যবহার অযোগ্য প্রায় ২৪টি বেইলি ও আধাবেইলি সেতুর পুননির্মাণ কাজও এ যাবত শুরু করা হয়নি।

ফলে এ সড়কের ১১ মাইল নামক স্থানে (পেড়া পাড়া এলাকায়) বুধবার সকালে প্রবল বর্ষণেই ধসে পড়েছে ওই বেইলি সেতুটি। এ সড়কের লাইমী পাড়া, ফারুকমুন পাড়া,খুমিঘাট এলাকাসহ নানাস্থানে কমপক্ষে ২৫টি সেতুর করুণদশা বিরাজ করলেও কর্তৃপক্ষ রয়েছে নির্বিকার।

২০ ইসিবির কর্মকর্তাদের দায়িত্বহীনতায় বিপুল সরকারি অর্থ বরাদ্দ থাকা সত্বেও সেতুসহ বিধস্ত সড়ক এলাকার মেরামত ও সংস্কার কাজের গতি বাড়ানো হচ্ছে না। সেকারণেই বান্দরবান সদর উপজেলার একাংশসহ রুমা ও থানচি উপজেলার বাসিন্দ ভাংগুর সড়কপথ ব্যবহার করতে গিয়ে দৈনন্দিন যাতায়াতের ক্ষেত্রে নানাস্থানে দুর্ভোগের সম্মুখিন হচ্ছেন।

জেলা সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা জানান, ৃবষ্টিপাতের কারণে যথাসময়ে এসব সড়কের মেরামত ও সংষ্কার কাজ শেষ করা সম্ভব হচ্ছে না।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহম্মদ জানান, সড়কটি সেনাবাহিনীর ২০ প্রকৌশল বিভাগ সংস্কার করছে। সকালে প্রবল বর্ষণের সময় বেইলি ব্রিজটি ভেঙে যায়। তবে সড়কটি চালু করতে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT