এমপিওভুক্তির প্রজ্ঞাপন জারি, শুরু ৫ আগস্ট এমপিওভুক্তির প্রজ্ঞাপন জারি, শুরু ৫ আগস্ট – CTG Journal

রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
এবার যুক্তরাজ্য থেকে এলে ৭ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন ফোন ডিরেক্টরি বিক্রি করা যখন অপরাধ জাতীয় ক্রিকেট দলে খেলবে পুলিশ সদস্যরাও: আইজিপি পাগলা মসজিদের দানবাক্সে মিললো আড়াই কোটি টাকা আবারও নেমে গেছে তাপমাত্রা, তিন জেলায় শৈত্যপ্রবাহ মানিকছড়িতে মুজিববর্ষ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন রাতে নিখোঁজ, সকালে পুকুরে মিলল লাশ ৩ নদীর সম্মিলিত প্রবাহে বঙ্গোপসাগরে প্রতিদিন ৩ বিলিয়ন মাইক্রোপ্লাস্টিক প্রবেশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে মানতে হবে যে সব বিষয় দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়াল থানচিতে প্রধানমন্ত্রীর ‘উপহার’ ঘর পেল ৩৪ ভূমিহীন পরিবার মেয়র হতে ডা. শাহাদাতের ৭৫ প্রতিশ্রুতি
এমপিওভুক্তির প্রজ্ঞাপন জারি, শুরু ৫ আগস্ট

এমপিওভুক্তির প্রজ্ঞাপন জারি, শুরু ৫ আগস্ট

বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানের এমপিওভুক্তির আবেদন ৫ আগস্ট থেকে শুরু হবে। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এমপিওবিহীন বেসরকারি স্কুল ও কলেজের এমপিওভুক্তির জন্য অনলাইনে করা যাবে এ আবেদন। অনলাইনে আবেদন গ্রহণ আগামী ৫ আগস্ট হতে শুরু হবে। ২০ আগস্ট পর্যন্ত এ আবেদন নেওয়া হবে। এ সময়ের মধ্যে এমপিওভুক্তির জন্য আবেদন করতে হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ৫ আগস্ট থেকে স্কুল ও কলেজ কতৃপক্ষ এ আবেদন করতে পারবে। যথাযথ শর্ত পূরণ করে আবেদন করলে তা গ্রহণ করবে মন্ত্রণালয় গঠিত এ সংক্রান্ত কমিটি। হার্ডকপির মাধ্যমে এ সংক্রান্ত কোনো আবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বা তার অধীন দফতরে দাখিল করা যাবে না।

প্রজ্ঞাপনে বিশেষভাবে উল্লেখ করে বলা হয়েছে, নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে শেষ করা হবে এবং এ পদ্ধতিতে নির্দিষ্ট নির্দেশকের ভিত্তিতে এমপিও-প্রত্যাশী শিক্ষা প্রতিষ্ঠানসমূহের তালিকা প্রস্তুত করা হবে। এ কার্যক্রমকে কোনো প্রকার তদবিরের মাধ্যমে প্রভাবিত করার সুযোগ নাই।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd) অথবা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dshe.gov.bd) অথবা ব্যানবেইসের ওয়েবসাইট (www.banbeis.gov.bd)-তে ‘Online M.P.O. Application’ শিরোনামে প্রদর্শিত লিঙ্কের মাধ্যমে আবেদন করা যাবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT