গণমাধ্যমকর্মীদের ভারতীয় হাইকমিশনার আসামে নাগরিক তালিকায় বাংলাদেশের উদ্বেগের কিছু নেই গণমাধ্যমকর্মীদের ভারতীয় হাইকমিশনার আসামে নাগরিক তালিকায় বাংলাদেশের উদ্বেগের কিছু নেই – CTG Journal

রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
এবার যুক্তরাজ্য থেকে এলে ৭ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন ফোন ডিরেক্টরি বিক্রি করা যখন অপরাধ জাতীয় ক্রিকেট দলে খেলবে পুলিশ সদস্যরাও: আইজিপি পাগলা মসজিদের দানবাক্সে মিললো আড়াই কোটি টাকা আবারও নেমে গেছে তাপমাত্রা, তিন জেলায় শৈত্যপ্রবাহ মানিকছড়িতে মুজিববর্ষ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন রাতে নিখোঁজ, সকালে পুকুরে মিলল লাশ ৩ নদীর সম্মিলিত প্রবাহে বঙ্গোপসাগরে প্রতিদিন ৩ বিলিয়ন মাইক্রোপ্লাস্টিক প্রবেশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে মানতে হবে যে সব বিষয় দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮ হাজার ছাড়াল থানচিতে প্রধানমন্ত্রীর ‘উপহার’ ঘর পেল ৩৪ ভূমিহীন পরিবার মেয়র হতে ডা. শাহাদাতের ৭৫ প্রতিশ্রুতি
গণমাধ্যমকর্মীদের ভারতীয় হাইকমিশনার আসামে নাগরিক তালিকায় বাংলাদেশের উদ্বেগের কিছু নেই

গণমাধ্যমকর্মীদের ভারতীয় হাইকমিশনার আসামে নাগরিক তালিকায় বাংলাদেশের উদ্বেগের কিছু নেই

ভারতের আসাম রাজ্যে নাগরিক তালিকা নিয়ে বাংলাদেশের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ দেখছেন না ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। বুধবার বিকালে ঢাকায় ভারতীয় হাইকমিশনে বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জেষ্ঠ্য সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি বলেন, নাগরিক তালিকা (ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস, সংক্ষেপে এনআরসি) একটি প্রক্রিয়া। এনআরসিতে যে ৪০ লাখ লোক বাদ পড়েছে তাদের তথ্য-উপাত্ত এখনও যাচাই করা শেষ হয়নি।

ভারতীয় হাইকমিশনার বলেন, নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ইতিমধ্যে বলেছেন যে এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়। তিনিও মনে করেন, আসামে এনআরসির কোনো প্রভাব বাংলাদেশে এবং বাংলাদেশ-ভারত সম্পর্কে পড়বে না।

ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত সরকার এনআরসি প্রকাশের আগেই আসাম রাজ্য সরকারকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার এবং কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেয় তা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে। আসামের মূখ্যমন্ত্রীও স্পষ্ট বলেছেন যে, এনআরসিতে বাদ পড়া ব্যক্তিদের বিদেশি হিসেবে গণ্য করা হবে না।

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, আসামে অবৈধ অভিবাসীদের চিহ্নিত করতে এনআরসি প্রণয়ন কোনো রাজনৈতিক প্রক্রিয়া নয়। ভারতের কেন্দ্রীয় সরকার বা আসাম রাজ্যের সরকারের সিদ্ধান্তে নয়; আদালতের নির্দেশে এনআরসি প্রণয়ন করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT