বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি – CTG Journal

রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:৪২ অপরাহ্ন

        English
শিরোনাম :
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার নম্বর ও সময় কমলো ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ বঙ্গবন্ধুর নামে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ লামা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জহিরুল ইসলাম বিপুল ভোটে মেয়র নির্বাচিত খাগড়াছড়ি পৌরসভার নতুন মেয়র নির্মলেন্দু চৌধুরী ভারতীয় পেঁয়াজ কিনছে না ক্রেতা, বিপাকে ব্যবসায়ীরা বিপুল ব্যবধানে জিতলেন ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিনে অনাগ্রহী ৪২ শতাংশ ব্রিটিশ বাংলাদেশি লামায় শান্তিপুর্ণভাবে পৌরসভা নির্বাচন সম্পন্ন : চলছে গননা একনজরে অর্থনীতির ৫০, দক্ষিণ এশিয়ার উদীয়মান সূর্য আমরা ‘টাকা ভাংতি নেই’ বলায় দোকান ভাংচুর, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার পিকে হালদার কাণ্ডে জড়িত ৮৩ জনের তালিকা হাইকোর্টে
বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি

বিএনপির ব্যয়ের চেয়ে আয় বেশি

নির্বাচন কমিশনে ২০১৭ সালের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছে বিএনপি। এতে দেখা গেছে, দলটির ব্যয়ের তুলনায় আয় বেশি হয়েছে। দলটির যুগ্ম মহাসচিব এএম মাহাবুব উদ্দিন খোকনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মঙ্গলবার (৩১ জুলাই) নির্বাচন কমিশনে আয়-ব্যয়ের হিসাব জমা দেয়। বিএনপির দেওয়া হিসাব অনুযায়ী ২০১৭ সালে দলটির আয় হয়েছে ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা, ব্যয় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩১ হাজার ৯৫৪ টাকা। এই হিসাবে খরচের তুলনায় আয় বেশি হয়েছে ৫ কোটি ২৬ লাখ ৫২ হাজার ৯৪৮ টাকা।

জানা গেছে, গত বছর বিএনপির দাখিল করা ২০১৬ সালের আয়-ব্যয়ের প্রতিবেদন অনুযায়ী, বিএনপির তহবিলে ১৪ লাখ ৪ হাজার ৭৫২ টাকা  উদ্বৃত্ত ছিল। দলটি গত বছর আয় দেখিয়েছিল ৪ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩ টাকা। আর ব্যয় দেখিয়েছিল ৩ কোটি ৯৯ লাখ ৬৩ হাজার ৭৫২ টাকা।

গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) বিধান অনুসারে সোমবার (৩০ জুলাই) ছিল রাজনৈতিক দলের আয়-ব্যয়ের হিসাব জমা দেওয়ার শেষ দিন। এ দিনে বিএনপি ছাড়াও ক্ষমতাসীন আওয়ামী লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, মুসলিম লীগসহ বেশ কয়েকটি দল তাদের হিসাব ইসিতে জমা দিয়েছে।

আরপিও অনুসারে প্রতি বছর ৩১ জুলাইয়ের মধ্যে পূর্ববর্তী পঞ্জিকা বছরের অডিট রিপোর্ট রাজনৈতিক দলগুলোকে ইসিতে জমা দিতে হয়। তবে কেউ চাইলে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে জমা দেওয়ার সময় বাড়াতে পারে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT