চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৯ চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৯ – CTG Journal

বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৩:৩৩ অপরাহ্ন

        English
শিরোনাম :
ভ্যাকসিন নিয়ে অভিজ্ঞতা জানালেন তারা আ.লীগের সঙ্গে নির্বাচন হয়নি, হয়েছে রাষ্ট্রযন্ত্রের সাথে: ডা. শাহাদাত চট্টগ্রামের ভোটে সন্ত্রাস-সহিংসতার দায় বিএনপির: ইসিতে আ.লীগ বান্দরবানে নির্বাচনী আমেজ: প্রতীক বরাদ্দ, কাউন্সিলর পদে আ.লীগের বিদ্রোহী প্রার্থী ইব্রাহিম সভাপতি, বেলাল সম্পাদক: লামা ব্যাটারী চালিত অটোবাইক টমটম মালিক ও চালক সমবায় সমিতি লিমিটেডের নির্বাচন ৫৪তম দেশ হিসেবে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলো বাংলাদেশে সমালোচনাকারীদের আগে ভ্যাকসিন দেবো: স্বাস্থ্যমন্ত্রী প্রকাশিত সিলেবাস বাদ, আসছে এসএসসি-এইচএসসির নতুন সিলেবাস চট্টগ্রামে কারচুপির অভিযোগে ঢাকায় বিএনপির স্মারকলিপি দেশে নতুন উদ্ভাবিত বারি কাঁঠাল চাষের ব্যাপক সম্ভাবনা ও মূল্যায়নের উপর রামগড়ে মাঠ দিবস পালিত চট্টগ্রামে ভাইয়ের ছুরিকাঘাতে প্রাণ গেলো অপর ভাইয়ের দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ ফেব্রুয়ারি
চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৯

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৯

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার কলা অনুষদ ঝুপড়ি থেকে এই ঘটনার সূত্রপাত। এতে আহত হয়েছে ৯ শিক্ষার্থী।

ধাওয়া পাল্টা ধাওয়া সত্যতা স্বীকার করেছেন হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর। তিনি বলেন, বেলা বারোটার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পুলিশ ক্যাম্পাসে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের চিফ মেডিকেল অফিসার আবু তৈয়ব বলেন, ৯ জনকে আহত অবস্থায় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে।

আহতরা হলেন, রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের রিংকু দাশ, ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আপন ইসলাম, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহদাত হোসেন, আধুনিক ভাষা ইনস্টিটিউট এর ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাইমুন হক, লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষার্বষের আজিজুল হক মামুন, সাব্বির হোসেন ও এনামুল হক, আরবি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জোবায়ের আহমেদ ও রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের সাইমুন ইসলাম।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ‘সিএফসি’ গ্রুপের নেতা রেজাউল হক রুবেল বলেন, ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে বিজয় গ্রুপের নেতাকর্মীরা পরিকল্পিতভাবে আমাদের এক কর্মীর ওপর হামলা চালায়। এ ঘটনার পর সিএফসি গ্রুপের নেতাকর্মীরা তাদের ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়।

অন্যদিকে বিজয় গ্রুপের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ জানান, জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে এই ঘটনা ঘটেছে। আমরা বিষয়টি মীমাংসা করার চেষ্টা করছি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বলেন, ছাত্রদের মধ্যে একটা বিবাদ থেকে বেশ কয়েকজন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহতদের চমেকে পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলা করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT