শিক্ষার্থীদের ৯ দফা দাবি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম শিক্ষার্থীদের ৯ দফা দাবি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম – CTG Journal

রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:০৮ অপরাহ্ন

        English
শিরোনাম :
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার নম্বর ও সময় কমলো ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ বঙ্গবন্ধুর নামে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ লামা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জহিরুল ইসলাম বিপুল ভোটে মেয়র নির্বাচিত খাগড়াছড়ি পৌরসভার নতুন মেয়র নির্মলেন্দু চৌধুরী ভারতীয় পেঁয়াজ কিনছে না ক্রেতা, বিপাকে ব্যবসায়ীরা বিপুল ব্যবধানে জিতলেন ওবায়দুল কাদেরের ভাই ভ্যাকসিনে অনাগ্রহী ৪২ শতাংশ ব্রিটিশ বাংলাদেশি লামায় শান্তিপুর্ণভাবে পৌরসভা নির্বাচন সম্পন্ন : চলছে গননা একনজরে অর্থনীতির ৫০, দক্ষিণ এশিয়ার উদীয়মান সূর্য আমরা ‘টাকা ভাংতি নেই’ বলায় দোকান ভাংচুর, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার পিকে হালদার কাণ্ডে জড়িত ৮৩ জনের তালিকা হাইকোর্টে
শিক্ষার্থীদের ৯ দফা দাবি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শিক্ষার্থীদের ৯ দফা দাবি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খানের ক্ষমাপ্রার্থনা, বাসচালকদের গ্রেফতার, লাইসেন্সবিহীন চালকদের গাড়ি চালানো বন্ধসহ ৯ দফা দাবি জানিয়েছে ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। এসব দাবি বাস্তবায়নে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছে তারা। বাসাচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় সোমবার (৩০ জুলাই) সকাল ১১টা থেকে বিমানবন্দর সড়ক (হোটেল র‌্যাডিসনের সামনে) অবরোধের সময় ৯ দফা দাবি জানায় শিক্ষার্থীরা।

রাজধানীর রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীদের কর্মসূচিতে সংহতি জানিয়ে অংশ নিয়েছে ভাষানটেক সরকারি কলেজ, গুলশান কমার্স কলেজ, গুলশান ডিগ্রি কলেজ, মাইলস্টোন কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ ও বনানী বিদ্যানিকেতন কলেজের শিক্ষার্থীরা।

অবরোধ কর্মসূচি থেকে পাঁচজনকে ‍পুলিশ আটক করেছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করে। তবে গুলশান বিভাগের ডিসি মোশতাক আহমেদের দাবি, কাউকে আটক করা হয়নি।
এদিকে সোমবার (৩০ জুলাই) ভোরে রাজধানীর মিরপুর থেকে বাসচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় অভিযুক্ত দুই বাসচালক ও তাদের সহকারীসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-১ উপ-অধিনায়ক মেজর ইশতিয়াক আহমেদ এ খবর নিশ্চিত করেছেন। গ্রেফতার হওয়া জাবালে নূর পরিবহনের দুই বাসচালক হলো জুবায়ের ও সোহাগ। তবে তাদের সহকারীদের নাম জানা যায়নি। গ্রেফতার ব্যক্তিদের ক্যান্টনমেন্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানা যায়।

রবিবার (২৯ জুলাই) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‌্যাডিসন হোটেলের উল্টো দিকে) বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। দুপুর সাড়ে ১২টায় বিমানবন্দর সড়কের বাঁ-পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস তাদের চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো দিয়া আক্তার মীম ও আব্দুল করিম সজীব। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়। পথচারীরা সঙ্গে সঙ্গে আহতদের নিকটস্থ কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে গুরুতর আহত কয়েকজনকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠে কলেজের শিক্ষার্থীরা। তারা জাবালে নূর পরিবহনের ওই বাসে আগুন ধরিয়ে দেয় ও শতাধিকের বেশি বাস ভাঙচুর করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT