কর্মসংস্থান বাড়াতে হবে : অর্থমন্ত্রী কর্মসংস্থান বাড়াতে হবে : অর্থমন্ত্রী – CTG Journal

শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:১৫ অপরাহ্ন

        English
শিরোনাম :
বৃহস্পতিবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৯৪ উপকূল অতিক্রম করছে গভীর নিম্নচাপ, জলোচ্ছ্বাসের শঙ্কা পার্বত্য চট্টগ্রাম ছাত্রপরিষদ’র কমিটি গঠণ: সভাপতি সাকিব, সেক্রেটারি আসাদ পুলিশ হেফাজতে নির্যাতন ও মৃত্যু: কী ভাবছেন শীর্ষ কর্মকর্তারা? সমুদ্রবন্দরে ৪ নম্বর সতর্ক সংকেত সিএমপির বন্দরের ডিসিকে বদলি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের লেনদেন এক সপ্তাহ বন্ধ থাকবে মানিকছড়িতে পুলিশের পক্ষ থেকে পুজা মন্ডবে মাক্স বিতরণ হালদার উজান মানিকছড়িতে তামাকের বদলে ফলজ বনজ ও নানা প্রজাতির মিশ্র চাষাবাদে ঝুঁকছে কৃষিজীবিরা নৌ ধর্মঘট প্রত্যাহার জাজিরা এয়ারওয়েজের ফ্লাইটে কুয়েত প্রবাসীর মৃত্যু, সন্ধান মেলেনি পরিবারের বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আবারও আটকা দু’শতাধিক পর্যটক
কর্মসংস্থান বাড়াতে হবে : অর্থমন্ত্রী

কর্মসংস্থান বাড়াতে হবে : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বিনিয়োগ আকর্ষণ বাংলাদেশের জন্য কঠিন হবে না। বাংলাদেশের যথেষ্ট সম্পদ রয়েছে।

আজ রাজধানীর স্থানীয় এক হোটেলে ‘বাংলাদেশ গ্রাজুয়েশন ফ্রম এলডিসি স্ট্যাটাস : অপরচুনিটি এন্ড ওয়ে ফরোয়ার্ড’ শীর্ষক এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রীর সঞ্চালনায় কর্মশালায় প্যানেল আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আজম, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, ইউএনওএইচআরএলএলএস’র সিনিয়র প্রতিনিধি ফেকিতামোয়েলোয়া কাতোয়া ইউএনডিপির ডিরেক্টর হোলিয়াং জু, পিকেএসএফের চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমদ, জাতিসংঘের কর্মকর্তা রোল্যান্ড মলিরাস, এফবিসিসিআই এর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এমসিসিআই-এর সভাপতি নিহাদ কবির প্রমুখ।

কর্মশালায় চারটি বিষয়ে গুরুত্ব দিয়ে অর্থমন্ত্রী বলেন, আমাদের অধিক কর্মসংস্থান বাড়াতে হবে, আকৃষ্ট করতে হবে বিনিয়োগ।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সমস্যা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছি আরো নিতে হবে এবং বাংলাদেশ সামাজিক সূচকে ভাল অবস্থানে রয়েছে আর এটি অব্যাহত থাকলে সামাজিক সূচক খাত থেকে ভাল কিছু পাওয়া যাবে।

মন্ত্রী আরো বলেন, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে উঠায় বাংলাদেশের রাজনৈতিক নেতৃত্বের প্রশংসা করেছে জাতিসংঘসহ উন্নয়ন সহযোগী সংস্থা। শক্ত ভিতের ওপর দাঁড়িয়েই বাংলাদেশের এই অর্জন সম্ভব হয়েছে। সরকারের পক্ষে উন্নয়ন সহযোগীদের কাছে অতীতের মতোই সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT