পাবনা মেডিক্যাল কলেজে সংঘর্ষ, ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ পাবনা মেডিক্যাল কলেজে সংঘর্ষ, ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ – CTG Journal

রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৩৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে ৩০ লাখ টাকার ইয়াবা উদ্ধার নীতিহীন সাংবাদিকতা যেন না হয়: প্রধানমন্ত্রী রংপুরে ‘আল্লাহর দল’র ৩ সদস্য গ্রেফতার পদ্মা সেতুর ৩৪তম স্প্যান স্থাপন, দৃশ্যমান ৫.১ কিলোমিটার শাহ আমানতে বিদেশী অর্থসহ ২ যাত্রী আটক শনিবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৩২ দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ বিজয় শান্তিরক্ষা মিশনে নারীর অংশগ্রহণ আরও বাড়ানোর আহ্বান বাংলাদেশের রামগড়ে ধর্ষণে অন্তসত্তা এক প্রতিবন্ধী, ধর্ষণের অভিযোগে আদালতে পিতার মামলা বাজারমুখী হচ্ছেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা আলোচিত ১০ স্কুল প্রকল্পে ৩শ কোটি টাকা লোপাটের প্রমাণ পায়নি মন্ত্রণালয় আর্থ-সামাজিক উন্নয়নে নিয়ামক ভূমিকা পালন করে সমৃদ্ধ আইনি কাঠামো : আইনমন্ত্রী
পাবনা মেডিক্যাল কলেজে সংঘর্ষ, ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ

পাবনা মেডিক্যাল কলেজে সংঘর্ষ, ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ

প্রায় দুই মাস আগে সংঘটিত ছাত্র সংঘর্ষের ঘটনায় পাবনা মেডিক্যাল কলেজের ছয় ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে চার জনকে অন্য কলেজে বদলির সুপারিশ করা হয়েছে।

কলেজের শিক্ষক ও সাধারণ  শিক্ষার্থীরা জানান, আধিপত্য বিস্তারের জের ধরে চলতি বছরের ১১ জানুয়ারি রাতে কলেজ শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৯ শিক্ষার্থী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কলেজ কর্তৃপক্ষ পরদিন ১২ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করেন। ১২ দিন বন্ধ থাকার পর ২৪ জানুয়ারি পুনরায় কলেজে ক্লাস শুরু হয়।

পাবনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. রিয়াজুল হক রেজা জানান, কলেজ বন্ধ ঘোষণার দিনই (১২ জানুয়ারি) কলেজের একাডেমিক কাউন্সিলের সদস্যরা জরুরি বৈঠকে বসে একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে কলেজের শিক্ষার্থী মশিউর রহমান ও শিক্ষার্থী রাজেশ বিশ্বাস কলেজের বৃত্তিমূলক পরীক্ষার নির্ধারিত সময়ের ৬ মাস পর পরীক্ষা দিবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সুষ্ঠুভাবে কলেজের কার্যক্রম পরিচালনার স্বার্থে শিক্ষার্থী জাহিদ হাসান, জাকির হোসেন, এস এম হাসানুজ্জামান ও জয়প্রকাশ মণ্ডলকে পাবনা মেডিক্যাল কলেজ থেকে অন্য কোনও মেডিক্যাল কলেজে বদলির সুপারিশ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT