রুমা হত্যা মামলায় চাচিসহ দুজনের মৃত্যুদণ্ড রুমা হত্যা মামলায় চাচিসহ দুজনের মৃত্যুদণ্ড – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৫:৫৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
রুমা হত্যা মামলায় চাচিসহ দুজনের মৃত্যুদণ্ড

রুমা হত্যা মামলায় চাচিসহ দুজনের মৃত্যুদণ্ড

চাঁদপুরের শাহরাস্তিতে স্কুলছাত্রী রুমা আক্তার হত্যা মামলায় দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জান্নাতুল ফেরদৌস মায়া ও জহিরুল ইসলাম। ২০১৬ সালের ২৪ মার্চ শাহরাস্তি পৌরসভার পূর্ব উপলতা গ্রামে এই হত্যাকাণ্ড ঘটে।

মামলার বিবরণে জানা যায়, রিকশাচালক আনা মিয়ার মেয়ে রুমা আক্তার (১৫) তার চাচা হুমায়ুন কবিরের কাছে সিলেটে থাকতো। চাচার মৃত্যুর পর চাচি মায়ার সঙ্গে রুমা আক্তার গ্রামের বাড়িতে চলে আসে। এ সময় তাকে স্থানীয় একটি স্কুলে ভর্তি করা হয়। এরই মধ্যে গ্রামে বাড়ি নির্মাণ করতে গিয়ে আসামি জাহিরুল ইসলাম নামের এক যুবকের সঙ্গে মায়ার অবৈধ সম্পর্ক গড়ে উঠে। ২০১৬ সালের ২৪ মার্চ রাতে চাচিকে জহিরুল ইসলামের সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে ফেলে রুমা। এতে তারা দুজন মিলে শ্বাসরোধ করে হত্যা করে রুমা আক্তারকে।

ওই ঘটনায় নিহতের বাবা আনা মিয়া শাহরাস্তি থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। পরে ওই ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেন বাবা। জান্নাতুল ফেরদৌস মায়া ও জহিরুল ইসলামকে আসামি করে শাহরাস্তি থানায় হত্যা মামলাটি দায়ের করা হয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য তা চাঁদপুর মর্গে পাঠান। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন এসআই আব্দুল মান্নান।

সরকার পক্ষের আইনজীবী মো. আমান উল্লাহ জানান, এই মামলায় ১৬ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয় এবং আসামিরা তাদের অপরাধ শিকার করেন। নিহত রুমা আক্তার শাহরাস্তি মেহার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT