থানছিতে র‌্যাবের অভিযানে ৭কেজি নিষিদ্ধ আফিম উদ্ধার আটক ১ থানছিতে র‌্যাবের অভিযানে ৭কেজি নিষিদ্ধ আফিম উদ্ধার আটক ১ – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৫:২৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
অস্ত্র ঠেকিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, যুবলীগ নেতা গ্রেফতার নিক্সন চৌধুরীর জামিন আপিলেও বহাল সুরঞ্জিত সেন হত্যাচেষ্টা মামলা: বাবর-আরিফকে আসামি করে অভিযোগ গঠন সাংবাদিক রুহুল আমীন গাজী কারাগারে সিলেটের পুলিশ কমিশনারসহ ১৯ কর্মকর্তা রদবদল গ্লোবের করোনা ভ্যাকসিনের ট্রায়ালে আগ্রহী নেপাল মাকে বালিশ চাপায় হত্যার পর পাঁচ টুকরো করে ছেলে যুদ্ধাপরাধী কায়সারের মৃত্যু পরোয়ানা জারি চাইলেই পুকুর ভরাট করা যাবে না চালকদের ডোপ টেস্ট করার নির্দেশ প্রধানমন্ত্রীর কোভিড-১৯: একদিনে আরও ২৪ জনের মৃত্যু কাপ্তাইয়ের প্রতিটি পুজামন্ডপে স্বাস্থ্যবিধি মেনে শুরু হলো শারদীয় দুর্গোৎসব
থানছিতে র‌্যাবের অভিযানে ৭কেজি নিষিদ্ধ আফিম উদ্ধার আটক ১

থানছিতে র‌্যাবের অভিযানে ৭কেজি নিষিদ্ধ আফিম উদ্ধার আটক ১

নুরুল কবির, বান্দরবান || বান্দরবানের থানচি উপজেলা সদরের বাসষ্টেশন এলাকায় অভিযান চালিয়ে পৌনে ৭ কেজি নিষিদ্ধ মাদক আফিম উদ্ধার করেছে র‌্যাব-৭ সদ্যরা। আফিম পাচারের অভিযোগে ক্য ওয়াং খুমি নামে একজনকে আটক করেছে। আটকৃত ক্য ওয়াং খুমি বাড়ী থানছি উপজেলার তিন্দু ইউনিয়নের কানছি খুমি পাড়া। মঙ্গলবার দুপুরে র‌্যাবের ইউনিট কর্মকর্তা সহকারী পুলিশ সুপার সোহেল মাহমুদের নেতৃত্বে একদল র‌্যাব সদস্য এ অভিয়ান চালায় বলে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুস সাত্তার জানিয়েছেন।
আটক ক্য ওয়াং খুমি জানান, এক মারমা যুবক তাকে দিয়ে আফিমগুলো সাংঙ্গু বনাঞ্চলের দুর্গম লেইক্রে এলাকা থেকে থানছি উপজেলায় বিক্রির জন্য পাঠায়। ১৭ লক্ষ টাকায় বিক্রির দরদাম হয়। থানছি বাজার থেকে জিরো পয়েন্টে ক্রেতারা নিয়ে যাওয়ার পর সেখানে আগে থেকে ওৎপেতে থাকা র‌্যাব সদস্যরা তাকে আটক করে।
থানচি থানার পুলিশ জানায়, মঙ্গলবার দুপুরে জেলার থানচি উপজেলার বাসষ্টেশন এলাকার একটি চায়ের দোকানে গোপন লকিয়ে রাখা হয়েছিল এসব আফিম। র‌্যাব -৭ সদস্যদের অভিযানে পৌনে ৭কেজি আফিম উদ্ধার করে এবং ক্য ওয়াং খুমিকে আটক করে।
মঙ্গলবার বিকেলেই উদ্ধারকৃত আফিমসহ আটক ব্যক্তিকে পুলিশে সোপর্দ করা হয়েছে।
এদিকে,র‌্যাবের কর্মকর্তা সহকারী পুলিশ সুপার সোহেল মাহমুদের জানান, দীর্ঘদিন থেকে একটি চক্র নিষিদ্ধ মাদক আফিম বিক্রি করে আসছিল। খবর পেয়ে র‌্যাব ৭ এর সদস্যরা ক্রেতা সেজে ঐ যুবকে আফিমসহ আটক করে। উদ্ধারকৃত আফিমের বাজার মূল্য প্রায় ৮ লাখ টাকা হতে পারে ।
বান্দরবানের থানচি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী লিক্রিসহ বিভিন্ন এলাকায় আফিম চাষ করে আসছে বিপদগামী পাহাড়িরা। দেশি বিদেশী সশস্ত্র সন্ত্রাসীদের চাপেরমুখেই তারা প্রতিবছর আফিম চাষ করে থাকে। প্রতিবছরই সেনা,পুলিশ ও বিজিবি সদস্যরা যৌথ অভিযান চালিয়ে দুর্গম এলাকায় পপিক্ষেত ধংস করে আসছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT