বরিশালে সাংবাদিক নির্যাতন: ডিবির ডিসিকে অব্যাহতি, আরও পাঁচ সদস্য বরখাস্ত বরিশালে সাংবাদিক নির্যাতন: ডিবির ডিসিকে অব্যাহতি, আরও পাঁচ সদস্য বরখাস্ত – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:৫৮ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
মানিকগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন ৪ খুনের রহস্য উন্মোচন: খোটা দেওয়ায় পরিবারসহ ভাইকে খুন প্রধানমন্ত্রী যা আহ্বান করেন জনগণ তাতেই সাড়া দেয়: স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় সৌদি প্রবাসীসহ ৪ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা: পিবিআইকে তদন্তের নির্দেশ সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী গ্রেফতার মানিকছড়িতে প্রাথমিক শিক্ষক ও শিক্ষা কর্মকর্তার বিদায় অনষ্ঠান চট্টগ্রাম থেকে রপ্তানি হচ্ছে গরুর নাড়িভুড়ি পরীক্ষা পদ্ধতিতে পরিবর্তন আসছে ধর্মঘটে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে পণ্য খালাসে অচলাবস্থা ফরম পূরণের কিছু টাকা ফেরত পাবে এইচএসসি শিক্ষার্থীরা মহাবিশ্বের নক্ষত্রের চেয়েও বেশি ভাইরাস পৃথিবীতে, কিন্তু সব ভাইরাস দ্বারা মানুষ আক্রান্ত হয় না কেন? কারিগরি শিক্ষার্থীদের পরীক্ষায় বসতেই হবে
বরিশালে সাংবাদিক নির্যাতন: ডিবির ডিসিকে অব্যাহতি, আরও পাঁচ সদস্য বরখাস্ত

বরিশালে সাংবাদিক নির্যাতন: ডিবির ডিসিকে অব্যাহতি, আরও পাঁচ সদস্য বরখাস্ত

বরিশালে ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন সুমন হাসানের ওপর হামলার ঘটনায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত দায়িত্ব থেকে উপ-কমিশনার (ডিসি ডিবি) উত্তম কুমার পালকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাকে শুধু ডিসি ট্রাফিক হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া গোয়েন্দা পুলিশের আরও পাঁচ সদস্যকে বরখাস্ত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। বরিশাল মেট্রোপলিটনের (বিএমপি) কমিশনার এস এম রুহুল আমিন এই তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওই টিমে থাকা আট সদস্যই প্রথমে ক্লোজড এবং পরে তিন বারে সাময়িকভাবে বরখাস্ত হলো।

তারা হলো ডিবি পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আবুল বাশার, সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) মো. আকতারুজ্জামান, স্বপন চন্দ্র দে, কনস্টেবল মাসুদুল হক (কং/৯৩৮), মো. আব্দুর রহিম (কং/৫৭৮), চৌধুরী রাসেল পারভেজ (কং/৬৬৮), মো. হাসান মাহমুদ (কং/৭০৭) ও কাজী সাইফুল ইসলাম (কং/৬৪৫)।

এদেক সোমবার ডিবি পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি ডিবি) হিসেবে দায়িত্ব নিয়েছেন মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইঞা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) সহকারী কমিশনার নাসিরউদ্দিন মল্লিক বলেন, ‘সাংবাদিক সুমন হাসানকে নির্যাতনের ঘটনার পরপরই প্রথমে সংশ্লিষ্ট ডিবি টিমের সবাইকে ক্লোজড করা হয়।’

এরপর গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ওপর ভিত্তি করে ১৪ মার্চ সাময়িকভাবে বরখাস্ত হন পুলিশ কনস্টেবল মাসুদুল হক।

এরপর অপরাধের গুরুত্ব বিবেচনা করে ১৫ মার্চ আরও দুই জন অর্থাৎ আব্দুর রহিম ও চৌধুরী রাসেল পারভেজকে বরখাস্তের আদেশ দেওয়া হয়।

১৮ মার্চ ডিবি পুলিশের ওই টিমের নেতৃত্ব দেওয়া এসআই আবুল বাশার এবং এএসআই আক্তার এবং স্বপনসহ পাঁচ জনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এদিকে সুমনকে নির্যাতনকারী ডিবি পুলিশের টিমের ওই আট সদস্যকে বরখাস্তের পাশাপাশি তাদের প্রত্যেককে আলাদাভাবে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব পাওয়ার পরে স্ব স্ব অপরাধ অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে বরিশাল মেট্রোপলিটান পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন নিশ্চয়তা দিয়েছেন।

অন্যদিকে দোষীদের স্থায়ী চাকুরিচ্যুতিসহ দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে সংবাদকর্মীরা তাদের আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে সোমবার মানববন্ধনসহ বিক্ষোভ সমাবেশ করেছেন।

গত ১৩ মার্চ দুপুরে অফিস থেকে বাসায় যাওয়ার পথে নিকটাত্মীয়কে গোয়েন্দা পুলিশের হয়রানি করার খবর পেয়ে সুমন হাসান নগরের বিউটি রোডে যান। ঘটনাচক্রে সেখানে থাকা ডিবি পুলিশ সদস্যরা তার ওপর ক্ষিপ্ত হয় এবং প্রকাশ্যে সুমন হাসানকে পেটাতে পেটাতে গাড়িতে তোলে। তাকে ক্রসফায়ারের হুমকি দেওয়া হয়। সুমন বর্তমানে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT