স্বর্ণের দাম কমল স্বর্ণের দাম কমল – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৬:২৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
অন্তঃসত্ত্বা নারীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, গ্রেফতার ৩ সাগরে নিম্নচাপ, অতি ভারী বৃষ্টির সতর্কতা চট্টগ্রামে ১৪ মাদকসেবীকে দণ্ড বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নাইক্ষ্যংছড়ির পাহাড়ে সবজি চাষে করে স্বাবলম্বী সানু বড়ুয়া অস্ত্র ঠেকিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, যুবলীগ নেতা গ্রেফতার নিক্সন চৌধুরীর জামিন আপিলেও বহাল সুরঞ্জিত সেন হত্যাচেষ্টা মামলা: বাবর-আরিফকে আসামি করে অভিযোগ গঠন সাংবাদিক রুহুল আমীন গাজী কারাগারে সিলেটের পুলিশ কমিশনারসহ ১৯ কর্মকর্তা রদবদল গ্লোবের করোনা ভ্যাকসিনের ট্রায়ালে আগ্রহী নেপাল মাকে বালিশ চাপায় হত্যার পর পাঁচ টুকরো করে ছেলে
স্বর্ণের দাম কমল

স্বর্ণের দাম কমল

দেশের বাজারে স্বর্ণের দাম কমল। দেড় মাসের ব্যবধানে এবার ভরি প্রতি সর্বোচ্চ এক হাজার ২৮২ টাকা পর্যন্ত দাম কমেছে। নতুন এ দাম আগামীকাল সোমবার থেকে কার্যকর হবে। আজ রবিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে চলতি বছরের ২৫ জানুয়ারি স্বর্ণের দাম বেড়েছিল।

বাজুস জানায়, নির্ধারিত দাম অনুযায়ী ভালো মানের অর্থাৎ ২২ মানের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৫০ হাজার ৯৭১ টাকা। ২১ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৮ হাজার ৬৯৭ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৩ হাজার ৬২৩ টাকায় বিক্রি হবে। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৬ হাজার ৪১৮ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০ টাকা।

এর আগে আজ (১৮ মার্চ) পর্যন্ত ২২ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৫২ হাজার ২৫৪ টাকায় বিক্রি হয়। আর ২১ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৯ হাজার ৯২২ টাকা ও ১৮ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৪ হাজার ৬৭৩ টাকায় বিক্রি হচ্ছিল। এ ছাড়াও সনাতন পদ্ধতির স্বর্ণ ভরি প্রতি ২৭ হাজার ৪১০ টাকা পাওয়া যেত।

এ ব্যাপারে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারের সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT