আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৩ আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৩ – CTG Journal

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন

        English
আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৩

আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২০ জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় ছয় হাজার ৫৪৪ জন মারা গেলেন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২৭৩ জন। এ নিয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত শনাক্ত হলেন চার লাখ ৫৮ হাজার ৭১১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২২৩ জন, আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৭৩ হাজার ৬৭৬ জন।

শুক্রবার (২৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে অধিদফতর জানায়, দেশে বর্তমানে ১১৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৯২২টি, আর পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৩৭৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ২৯ হাজার ৫৮০টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ। অপরদিকে, ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে পুরুষ ১৭ জন, আর নারী তিন জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন পাঁচ হাজার ২৪ জন, আর নারী এক হাজার ৫২০ জন; শতকরা হিসাবে পুরুষ ৭৬ দশমিক ৭৭ শতাংশ এবং নারী ২৩ দশমিক ২৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিবেচনায়, ষাটোর্ধ্ব রয়েছেন ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের  ১০ জন, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের তিন জন করে, খুলনা বিভাগের দুই জন, আর রাজশাহী ও রংপুর বিভাগের একজন করে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া দুই হাজার ২২৩ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন এক হাজার ৬৪৩ জন, চট্টগ্রাম বিভাগের ৩৬৮ জন, রংপুর বিভাগের ৪০ জন, খুলনা বিভাগের ২৮ জন, বরিশাল বিভাগের ২৮ জন, রাজশাহী বিভাগের ৭৯ জন, সিলেট বিভাগের ৩০ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন সাত জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৭২ জন, ছাড়া পেয়েছেন ৭৮৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ৭৭ হাজার ১১১ জন, ছাড়া পয়েছেন পাঁচ লাখ ৩৬ হাজার ২৩৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ লাখ ৮৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ২৩০ জন, ছাড়া পেয়েছেন ১১৮ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯০ হজার ৬৬৩ জন, ছাড়া পেয়েছেন ৭৭ হাজার ৯৪৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৭১৬ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT