করোনাকালে চলছে কোচিং সেন্টার, বন্ধ করল প্রশাসন করোনাকালে চলছে কোচিং সেন্টার, বন্ধ করল প্রশাসন – CTG Journal

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন

        English
করোনাকালে চলছে কোচিং সেন্টার, বন্ধ করল প্রশাসন

করোনাকালে চলছে কোচিং সেন্টার, বন্ধ করল প্রশাসন

করোনাভাইরাসের সংক্রমণ প্রকোপ হওয়ার মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস নেয়া বন্ধ থাকলেও সরকারি আদেশ উপেক্ষা করে শিক্ষার্থীদের নিয়ে ক্লাস চালু রাখায় চকবাজারের ২ কোচিং সেন্টারের মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া এ দুই কোচিং সেন্টারের কার্যক্রমও বন্ধ করে দেয়া হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় কোচিং খোলা রেখে ক্লাস চালু রাখায় ‘ওরাকল কোচিং সেন্টার’কে ১০ হাজার টাকা ও ‘বিসিএস হেল্প লাইন কোচিং সেন্টার’কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, করোনার জন্যে সকল সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস নেয়া বন্ধ থাকলেও কিছু কোচিং সেন্টার সরকারি আদেশ উপেক্ষা করে শিক্ষার্থীদের নিয়ে ক্লাস পরিচালনা করছে যা স্বাস্থ্যবিধির লঙ্ঘন। যার ফলে তাদের অর্থদণ্ড করা হয় এবং কোচিং বন্ধ রাখতে সতর্ক করা হয়।

তিনি আরও বলেন, আমাদের কাছে অভিযোগ আছে চকবাজারসহ নগরীর বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কোচিং বাণিজ্য চলছে। আজকের অভিযানে দেখা যায়, ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে বেশিরভাগ কোচিং সেন্টার বন্ধ করে রাখে তারপরেও কিছু প্রতিষ্ঠান খোলা পাওয়া যায় তাদের অর্থদণ্ড করা হয়েছে। সবার প্রতিই নির্দেশনা দেয়া হয়েছে কোচিং সেন্টার বন্ধ রাখতে। আর যাতে কোচিং সেন্টার চালু রাখতে না পারে সেজন্য আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT