চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১০৬ চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১০৬ – CTG Journal

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

        English
চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১০৬

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১০৬

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২ জন মারা গেছেন। কদিন মৃত্যুর সংখ্যা শূণ্য কিংবা মাঝে মধ্যে একজনের ঘরে সীমাবদ্ধ থাকলেও হঠাৎ মঙ্গলবারে দুই জনের মৃত্যু জানিয়ে দিচ্ছে আবারও ভয়ঙ্কররূপে আসছে করোনা। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে  করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ১৭৫ জন। আর করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩১৭ জনে। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ১৭৫ জন। আর করোনায়মৃতের সংখ্যা দাঁড়ালো ৩১৭ জনে। 

বুধবার (২৫ নভেম্বর) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব নিশ্চিত করেছেন।  

সিভিল সার্জন সূত্রে জানা যায়, চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২২১টি নমুনা পরীক্ষা করে ৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে একজনও আক্রান্ত হয়নি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ল্যাবে ৭০টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়।

এদিকে বেসরকারি হাসপাতাল শেভরণে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। 

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে একজনও শনাক্ত হয়নি। নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৯৪ জন নগরের ও ১২ জন অন্যান্য উপজেলার।

এছাড়া ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরের ২ জন করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি মারা গিয়েছে বলে জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT