প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের চেক প্রতারণা এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের চেক প্রতারণা এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা – CTG Journal

সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

        English
প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের চেক প্রতারণা এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের চেক প্রতারণা এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : চেক প্রতারণা মামলায় নির্মাণ প্রতিষ্ঠান প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আমিনুল ইসলাম ও পরিচালক প্রকৌশলী আমিন ফারজানার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। তৃতীয় যুগ্ম মহানগর দায়রা জজ আদালত, চট্টগ্রাম এই পরোয়ানা জারি করেন। রোববার (২২ নভেম্বর) বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, দেশের অন্যতম ইস্পাত প্রস্তুতকারী প্রতিষ্ঠান কেএসআরএমের দায়ের করা মামলায় প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের এমডি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। ২০১৬ সালে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের দেওয়া দুটি চেক ডিজঅনার হয়। এরই পরিপ্রেক্ষিতে কেএসআরএম কর্তৃপক্ষ তাদের কাছে বারবার ধর্ণা দিয়েও টাকা আদায়ে ব্যর্থ হয়। পক্ষান্তরে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের এমডি ও পরিচালক নানাভাবে হয়রানি ও সময়ক্ষেপন করতে থাকে। ফলে নিরুপায় হয়ে আদালতের শরণাপন্ন হয় কেএসআরএম।
পরবর্তীতে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড ওই মামলার প্রসিডিং এর বিরুদ্ধে হাইকোর্ট ডিভিশনে ক্রিমিনাল মিসেলিনিয়াস মামলা দায়ের করলে হাইকোর্ট তা খারিজ করে দেন। এরপর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল এবং পরবর্তীতে রিভিউ পিটিশন করে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড। আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রেখে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের আপিল এবং রিভিউ পিটিশন খারিজ করে দেন। সেই ধারাবাহিকতায় ১৯ নভেম্বর তৃতীয় যুগ্ম মহানগর দায়রা জজ আদালতে মামলার সাক্ষীর জন্য দিন ধার্য ছিলো। ওইদিন আসামিরা আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করলে আদালত তা খারিজ করে দেন। পাশাপাশি বাদির সাক্ষী গ্রহণ করেন এবং আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন তৃতীয় যুগ্ম মহানগর দায়রা জজ আদালত, চট্টগ্রাম।
এ বিষয়ে জানতে প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আমিনুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT