শুক্রবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮১ শুক্রবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮১ – CTG Journal

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৪:৪৭ পূর্বাহ্ন

        English
শুক্রবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮১

শুক্রবার চট্টগ্রামে করোনা আক্রান্ত ৮১

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ৮১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৬৪০ জন। গতকাল শুক্রবার (২৩ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৭টি ল্যাবসহ কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৯৮ টি নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৫টিনমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৪টি নমুনা পরীক্ষা করে ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে ১০ জনের পজেটিভ শনাক্ত হয়।  এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৩টি নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনায় কোভিড-১৯ শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৯৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৬ জন এবং উপজেলায় ১৫ জন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT