হত্যা মামলায় আনসার সদস্যের মৃত্যুদণ্ড হত্যা মামলায় আনসার সদস্যের মৃত্যুদণ্ড – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:৩৬ অপরাহ্ন

        English
শিরোনাম :
নৌ ধর্মঘট প্রত্যাহার জাজিরা এয়ারওয়েজের ফ্লাইটে কুয়েত প্রবাসীর মৃত্যু, সন্ধান মেলেনি পরিবারের বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আবারও আটকা দু’শতাধিক পর্যটক কুষ্টিয়ায় ২২ দিনে ধর্ষণের অভিযোগে ৮ মামলা মেশিন ছুঁলেই ৪২ পরীক্ষার রিপোর্ট: চিকিৎসার নামে অভিনব প্রতারণা, ভুয়া ডাক্তার গ্রেপ্তার অন্তঃসত্ত্বা নারীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, গ্রেফতার ৩ সাগরে নিম্নচাপ, অতি ভারী বৃষ্টির সতর্কতা চট্টগ্রামে ১৪ মাদকসেবীকে দণ্ড বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নাইক্ষ্যংছড়ির পাহাড়ে সবজি চাষে করে স্বাবলম্বী সানু বড়ুয়া অস্ত্র ঠেকিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, যুবলীগ নেতা গ্রেফতার নিক্সন চৌধুরীর জামিন আপিলেও বহাল
হত্যা মামলায় আনসার সদস্যের মৃত্যুদণ্ড

হত্যা মামলায় আনসার সদস্যের মৃত্যুদণ্ড

খাগড়াছড়িতে এক আনসার সদস্যকে হত্যার দায়ে অপর এক আনসার সদস্যকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ড করেছেন আদালত। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো জানান, ২০১৫ সালের ৩ জুলাই বেলা সাড়ে ৩টার দিকে দীঘিনালা থানাধীন কবাখালী হেডম্যান পাড়াস্থ চৌধুরী হিল আনসার পোস্টের ব্যারাকের বারান্দায় কথাকাটাকাটির একপর্যায়ে আনসার সদস্য

রফিকুল ইসলাম গুলি করে আরেক আনসার সদস্য আমির হোসেনকে। আসামি রফিকুল ইসলামের নিজের নামে ইস্যু করা ওই রাইফেলের গুলিতে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন আমির হোসেন। রফিকুল সেখানে অন্যান্য আনসার সদস্যের দিকে গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলিসহ জঙ্গলে পালিয়ে যায়। পরে ভিকটিমের ছেলে ফরিদ মিয়া বাদী হয়ে মামলা করলে দুদিন পরে আসামিকে জঙ্গল থেকে গ্রেফতার করে যৌথ বাহিনী। প্রায় দেড় বছর জেল খাটার পর জামিনে মুক্তি লাভ করে সে। এর পর থেকে সে পলাতক রয়েছে।

মামলায় তদন্তকারী কর্মকর্তা এসআই সিপন চন্দ্র মজুমদার ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষের ১২ জন আদালতে সাক্ষী দেন। যুক্তিতর্ক শেষে আদালত দণ্ডবিধি ৩০২ ধারার আসামিকে মৃত্যুদণ্ড দেন এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন।

আদালত তার আদেশে আরও উল্লেখ করেন, হাইকোর্ট বিভাগের অনুমোদন সাপেক্ষে মৃত্যু না হওয়া পর্যন্ত আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হোক। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রফিকুল আপিল করতে চাইলে এই রায় ঘোষণার সাত কার্যদিবসের মধ্যে করতে হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT