সোনার দাম প্রতি ভরিতে কমলো আড়াই হাজার টাকা সোনার দাম প্রতি ভরিতে কমলো আড়াই হাজার টাকা – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:২৮ অপরাহ্ন

        English
শিরোনাম :
নৌ ধর্মঘট প্রত্যাহার জাজিরা এয়ারওয়েজের ফ্লাইটে কুয়েত প্রবাসীর মৃত্যু, সন্ধান মেলেনি পরিবারের বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আবারও আটকা দু’শতাধিক পর্যটক কুষ্টিয়ায় ২২ দিনে ধর্ষণের অভিযোগে ৮ মামলা মেশিন ছুঁলেই ৪২ পরীক্ষার রিপোর্ট: চিকিৎসার নামে অভিনব প্রতারণা, ভুয়া ডাক্তার গ্রেপ্তার অন্তঃসত্ত্বা নারীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, গ্রেফতার ৩ সাগরে নিম্নচাপ, অতি ভারী বৃষ্টির সতর্কতা চট্টগ্রামে ১৪ মাদকসেবীকে দণ্ড বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নাইক্ষ্যংছড়ির পাহাড়ে সবজি চাষে করে স্বাবলম্বী সানু বড়ুয়া অস্ত্র ঠেকিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, যুবলীগ নেতা গ্রেফতার নিক্সন চৌধুরীর জামিন আপিলেও বহাল
সোনার দাম প্রতি ভরিতে কমলো আড়াই হাজার টাকা

সোনার দাম প্রতি ভরিতে কমলো আড়াই হাজার টাকা

সোনার দাম প্রতিভরিতে দুই হাজার ৪৪৯ টাকা বাড়ানো হয়েছিল গত ১৮ সেপ্টেম্বর । এবার প্রতি ভরিতে দুই হাজার ৪৪৯ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। ফলে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) থেকে দেশের বাজারে ভালো মানের প্রতি ভরি সোনা কিনতে দাম পড়বে ৭৪ হাজার ৮ টাকা।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়ে বাজুস জানিয়েছে, ভরিতে সোনার দাম দুই হাজার ৪৪৯ টাকা কমিয়ে ২৪ সেপ্টেম্বর থেকে  এ নতুন দর কার্যকর হবে।

আন্তর্জাতিক বাজারে সোনার মূল্য কিছুটা হ্রাস পাওয়ায় ক্রেতা সাধারণের কথা চিন্তা করে বাংলাদেশে দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বাজুস।

বাজুসের নির্ধারিত মূল্য অনুযায়ী, ২৪ সেপ্টেম্বর থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা দাম ৭৪ হাজার ৮ টাকা। ২১ ক্যারেটের সোনার ভরি ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের সোনার ভরি ৬২ হাজার ১১১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে রুপার ভরি আগের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বরের নির্ধারিত দাম অনুযায়ী  বুধবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতিভরি রসানা ৭৬ হাজার ৪৫৮ টাকা, ২১ ক্যারেটের সোনা ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬৪ হাজার ৫৬০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতিভরি সোনা ৫৪ হাজার ২৩৮ টাকায় বিক্রি হয়েছে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT