কক্সবাজারের এসপিকে ‘বর বেশে’ বিদায়ের দিনে ৩৪ ইন্সপেক্টর একযোগে বদলি কক্সবাজারের এসপিকে ‘বর বেশে’ বিদায়ের দিনে ৩৪ ইন্সপেক্টর একযোগে বদলি – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৮:৪১ অপরাহ্ন

        English
শিরোনাম :
জাজিরা এয়ারওয়েজের ফ্লাইটে কুয়েত প্রবাসীর মৃত্যু, সন্ধান মেলেনি পরিবারের বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আবারও আটকা দু’শতাধিক পর্যটক কুষ্টিয়ায় ২২ দিনে ধর্ষণের অভিযোগে ৮ মামলা মেশিন ছুঁলেই ৪২ পরীক্ষার রিপোর্ট: চিকিৎসার নামে অভিনব প্রতারণা, ভুয়া ডাক্তার গ্রেপ্তার অন্তঃসত্ত্বা নারীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, গ্রেফতার ৩ সাগরে নিম্নচাপ, অতি ভারী বৃষ্টির সতর্কতা চট্টগ্রামে ১৪ মাদকসেবীকে দণ্ড বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নাইক্ষ্যংছড়ির পাহাড়ে সবজি চাষে করে স্বাবলম্বী সানু বড়ুয়া অস্ত্র ঠেকিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, যুবলীগ নেতা গ্রেফতার নিক্সন চৌধুরীর জামিন আপিলেও বহাল সুরঞ্জিত সেন হত্যাচেষ্টা মামলা: বাবর-আরিফকে আসামি করে অভিযোগ গঠন
কক্সবাজারের এসপিকে ‘বর বেশে’ বিদায়ের দিনে ৩৪ ইন্সপেক্টর একযোগে বদলি

কক্সবাজারের এসপিকে ‘বর বেশে’ বিদায়ের দিনে ৩৪ ইন্সপেক্টর একযোগে বদলি

বদলিকৃতদের ২৯ সেপ্টেম্বরের মধ্যে পুরোনো কর্মস্থল ছেড়ে ৩০ সেপ্টেম্বর রাজারবাগের পুলিশ অডিটোরিয়ামে একটি ব্রিফিংয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

সিনহা হত্যার ঘটনায় নানা কারণে সমালোচিত কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে বর বেশে বিদায় দিয়েছেন তার সহকর্মীরা। 

অবসরে যাবার আদলে বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের ব্যান্ড পার্টিসহ নানা ফুলে সজ্জিত গাড়ি ফুলের রশি দিয়ে বেঁধে, পুলিশলাইনস থেকে টেনে বের করে তাকে বিদায় জানানো হয়েছে।

বিদায়ী এসপি মাসুদ হোসেন রাজশাহীর জেলায় পদায়ন পেয়েছেন।

বিদায়কালে সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, পুলিশ সদস্য এবং সব কর্মচারী উপস্থিত ছিলেন। এ সময় তাদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এদিকে, পুলিশ সুপার মাসুদের বিদায়ের দিনে কক্সবাজারের ৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা পুলিশে কর্মরত ৩৪ ইন্সপেক্টরকে (পরিদর্শক) একযোগে বদলি করা হয়েছে। 

বুধবার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদের নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে। বদলিকৃতদের ২৯ সেপ্টেম্বরের মধ্যে পুরোনো কর্মস্থল ছেড়ে ৩০ সেপ্টেম্বর রাজারবাগের পুলিশ অডিটোরিয়ামে পোশাক পরে একটি ব্রিফিংয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

২৪ সেপ্টেম্বর কক্সবাজার আসা প্রজ্ঞাপন মতে, উখিয়া থানার ওসি মর্জিনা আক্তারকে সিলেট, মহেশখালী থানার ওসি দিদারুল ফেরদৌসকে বরিশাল, রামু থানার আবুল খায়েরকে রাজশাহী, চকরিয়ার ওসি হাবিবুর রহমানকে খুলনা, পেকুয়া থানার ওসি কামরুল আজমকে রংপুর এবং কুতুবদিয়া থানার ওসি শফিকুল ইসলাম চৌধুরীকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে।

এ ছাড়াও রামু থানার পরিদর্শক রুমেল বড়ুয়াকে সিআইডি ঢাকা অফিসে, মিজানুর রহমানকে সিআইড ঢাকা, পেকুয়ার ওসি-তদন্ত মাঈন উদ্দিনকে বরিশাল, খোরশেদ আলমকে সিলেট, মো. একরামুল হককে বরিশাল, মো. আমিরুল ইসলামকে রংপুর, মানস বড়ুয়াকে ময়মনসিংহ, এসএম মিজানুর রহমানকে সিলেট, এসএম আতিক উল্লাহকে ঢাকা, মো. আবুল মনসুরকে বরিশাল, মো. ইয়াসিনকে এসএমপি সিলেট, মো. আনোয়ার হোসেনকে বরিশাল, মো. আরিফ ইকবালকে রাজশাহী, টেকনাফের ওসি-তদন্ত এবিএম দোহাকে খুলনা, নুরুল আলম মজুমদারকে বরিশাল, মো. আসাদুজ্জামানকে রাজশাহী, মো. আলী আরশাদকে বরিশাল, মো. মাহবুব মোর্শেদকে সিলেট, রফিকুল ইসলাম খানকে বরিশাল, আমিনুল ইসলামকে এসএমপি সিলেট, জেলা আদালত পুলিশের ইন্সপেক্টর প্রদীপ কুমার দাশকে এসএমপি সিলেট, আনিসুর রহমানকে বরিশাল, কক্সবাজার সদর থানার ওসি-তদন্ত  মো. মাসুম খানকে খুলনা, ফজলুল আলমকে বরিশাল, মো. মহিদুল আলমকে বরিশাল, রুপক চন্দ্র দাশকে বরিশাল, বদরুল আলম তালুকদারকে বরিশাল এবং মো. হাবিবুর রহমানকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মতিক্রমে পুলিশ সদস্যদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে উল্লেখিত স্থানে বদলি করা হয়েছে।

এর আগে, ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনকে এবং এর কয়েকদিন পর অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ছয় কর্মকর্তাকে বদলি করা হয়।

প্রসঙ্গত, কক্সবাজারে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হওয়ার পর টেকনাফ থাকার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ এবং বরখাস্ত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ সাতজনকে গ্রেপ্তার করা হলেও এ ঘটনায় ঘুরে-ফিরে কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠে।

সিনহার পরিবারের পক্ষ থেকে দায়ের করা হত্যা মামলায় এসপির নাম উল্লেখ করার আবেদন করলেও আদালত তা খারিজ করে দেন। এরপরই প্রথমে এসপি এবং পরে অন্যদের ক্রমান্বয়ে বদলি করছে হেডকোয়ার্টার।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT