কোভিড-১৯: দেশে প্রাণ গেল আরও ২৮ জনের কোভিড-১৯: দেশে প্রাণ গেল আরও ২৮ জনের – CTG Journal

বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
হালদার উজান মানিকছড়িতে তামাকের বদলে ফলজ বনজ ও নানা প্রজাতির মিশ্র চাষাবাদে ঝুঁকছে কৃষিজীবিরা নৌ ধর্মঘট প্রত্যাহার জাজিরা এয়ারওয়েজের ফ্লাইটে কুয়েত প্রবাসীর মৃত্যু, সন্ধান মেলেনি পরিবারের বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আবারও আটকা দু’শতাধিক পর্যটক কুষ্টিয়ায় ২২ দিনে ধর্ষণের অভিযোগে ৮ মামলা মেশিন ছুঁলেই ৪২ পরীক্ষার রিপোর্ট: চিকিৎসার নামে অভিনব প্রতারণা, ভুয়া ডাক্তার গ্রেপ্তার অন্তঃসত্ত্বা নারীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, গ্রেফতার ৩ সাগরে নিম্নচাপ, অতি ভারী বৃষ্টির সতর্কতা চট্টগ্রামে ১৪ মাদকসেবীকে দণ্ড বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নাইক্ষ্যংছড়ির পাহাড়ে সবজি চাষে করে স্বাবলম্বী সানু বড়ুয়া অস্ত্র ঠেকিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, যুবলীগ নেতা গ্রেফতার
কোভিড-১৯: দেশে প্রাণ গেল আরও ২৮ জনের

কোভিড-১৯: দেশে প্রাণ গেল আরও ২৮ জনের

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২৮ জনসহ মোট পাঁচ হাজার ৭২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন ১ হাজার ৫৪০ জন শনাক্তসহ মোট শনাক্ত হয়েছেন তিন লাখ ৫৫ হাজার ৩৮৪ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৭২ জনে।

এছাড়া কোভিড-১৯ শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৫৪০ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জন। 

বৃহস্পতিবার দুপুরে করোনাভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৯৫টি ল্যাবে ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৭টি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ১৩৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট ২ লাখ ৬৫ হাজার ৯২ জন সেরে উঠলেন প্রাণঘাতি এই ভাইরাস থেকে।

মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৯৫ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৫৯ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৪৩ শতাংশ।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য একটি বিশেষ ওয়েবসাইট (www.corona.gov.bd) চালু রেখেছে সরকার।

এক নজরে বাংলাদেশের করোনাচিত্র:

  • মোট শনাক্ত:  ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জন।
  • মারা গেছেন: ৫ হাজার ৭২ জন।
  • মোট সুস্থ: ২ লাখ ৬৫ হাজার ৯২ জন।
  • মোট নমুনা পরীক্ষা: ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৭ টি।

এদিকে, করোনার পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার বাংলাদেশ সময় বেলা ৩টা পর্যন্ত বৈশ্বিক এ মহামারিতে সারা বিশ্বে ৩ কোটি ২১ লাখ ২৫ হাজার ৯৫৭ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ কোটি ৩৬ লাখ ৯৮ হাজার ৭২১ জন সেরে উঠলেও প্রাণ গেছে ৯ লাখ ৮২ হাজার ৪৩৭ জনের। বাকি ৭৪ লাখ ৪৪ হাজার ৭৯৯ জন মৃদু বা মারাত্মক উপসর্গ নিয়ে এই রোগের সঙ্গে লড়াই করে যাচ্ছেন। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT