যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ডাক্তার ফারজানা যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ডাক্তার ফারজানা – CTG Journal

সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:৩৮ অপরাহ্ন

        English
শিরোনাম :
আগ্রাবাদে নির্মাণাধীন ভবন থেকে পড়ে মালিকের মৃত্যু ৬ মানবপাচারকারীকে ধরতে ইন্টারপোলের রেড নোটিশ তিন কোটি টিকা বিনামূল্যে বিতরণ করবে সরকার ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তর শুরু আগামী সপ্তাহে কোভিড-১৯: একদিনে ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২,৫২৫ মানিকছড়িতে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জরিমানা যুগ্ম কমিশনার লুৎফুল কবিরকে বরখাস্তের দাবিতে এনবিআরে বিক্ষোভ সৌদিতে ন্যূনতম মজুরি কাঠামোর সুবিধা পাবেন বেসরকারি খাতের কর্মীরা শতদিনের রেকর্ড ভেঙে নতুন আক্রান্ত ২৯১ করোনার হাত ধরে আসছে অ্যান্টিবায়োটিক-রেজিস্ট্যান্স মহামারি! ফেনীতে বাড়ছে করোনার সংক্রমণ আসছে শৈত্যপ্রবাহ, কমছে তাপমাত্রা
যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ডাক্তার ফারজানা

যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ডাক্তার ফারজানা

বাংলাদেশি বংশোদ্ভূত ফারজানা হোসেইন ২০১৯ সালে যুক্তরাজ্যের অন্যতম বর্ষসেরা চিকিৎসক নির্বাচিত হয়েছিলেন। এবার সেখানকার স্বাস্থ্য বিভাগের (ন্যাশনাল হেলথ সার্ভিস-এনএইচএস) উদ্যোগে টানানো এক বিলবোর্ডে স্থান করে নিয়েছেন তিনি। এনএইচএস-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

যুক্তরাজ্যের সাটারস্টক.কম প্রকাশিত একটি ছবিতে দেখা যায় দেশটির রাজধানী লন্ডনের বিখ্যাত পিকাডেলি সার্কাসের সামনে তাকে নিয়ে টানানো এক বিলবোর্ডের সামনে দাঁড়িয়ে আছেন ডা. ফারজানা হোসেইন। 

যুক্তরাজ্যের স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ১৮ বছর ধরে পূর্ব লন্ডনে চিকিৎসা পেশায় নিয়োজিত আছেন ডা. ফারজানা হোসেইন। তার বাবা ১৯৭০ সালে বাংলাদেশ (তৎকালীন পূর্ব পাকিস্তান) থেকে সেখানে পাড়ি জমান। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সামনের কাতারে থেকে কাজ করেছেন তিনি। গত কয়েকমাস ধরে অনলাইনে স্বাস্থ্যসেবা দেওয়ার পাশাপাশি তিনি টিকা দেওয়ার ক্লিনিকগুলোতে ঘুরে ঘুরে স্বাস্থ্যসেবা দিয়েছেন।

রবিবার এনএইসএস-এর বর্ষপূর্তি অনুষ্ঠান। একে সামনে রেখেই নিজেদের ১২ জন স্বাস্থ্যকর্মীকে নিয়ে বিলবোর্ড বানিয়েছে ইংল্যান্ডের স্বাস্থ্যবিভাগ। কঠোর পরিশ্রম ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ সেখানে অন্যদের সঙ্গে স্থান করে নিয়েছেন ফারজানা।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT