আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো ভারত আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো ভারত – CTG Journal

মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
খালেদা জিয়ার সঙ্গে মান্নার সাক্ষাৎ ২৪ ঘণ্টায় ১১টি ল্যাবে করোনা পরীক্ষা হয়নি মোবাইল ব্যাংকিংয়ে ঈদের সালামি মানিকছড়িতে রসালো ফলের বাম্পার ফলন, বাজারজাত সুবিধা না থাকায় নষ্ট হচ্ছে লিচুর বাহার যেসব অনলাইন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে তারা রেজিস্ট্রেশন পাবে: তথ্যমন্ত্রী ভ্যাট রিটার্ন দেওয়া যাবে ৯ জুন পর্যন্ত মানিকছড়িতে ‘করোনা’ উপসর্গ নিয়ে গার্মেন্টস কর্মীর মৃত্যু স্বচ্ছতা আনতে খাদ্যবান্ধব কর্মসূচির চালের বস্তায় স্টেনসিল কোলাহল শূন্য চট্টগ্রামের ঈদ বিনোদন কেন্দ্র কাপ্তাইয়ে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পাচ্ছে ৬২৫০ জন ‘বারবার আমরা বলেছি, ত্রাণ দিতে হবে না ভালো একটা বাঁধ করে দেন’ একদিনে আরও ২১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬৩
আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো ভারত

আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেলো ভারত

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় চীনকে পেছনে ফেলেছে ভারত। শুক্রবার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ২১৫ জন। মহামারি শুরু হওয়া চীনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৮৩ জন। করোনা আক্রান্তের সংখ্যার বিচারে বিশ্বে এখন ভারতের স্থান ১১ নম্বরে।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এ তথ্য জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ৯৮ হাজার ৫৭৯। এর মধ্যে তিন লাখ চার হাজার ৮৩৫ জনের মৃত্যু হয়েছে।

ভারতে করোনায় মৃত্যুর হার অবশ্য চীনের চেয়ে কম। চীনে মারা গিয়েছেন ৫.৫ শতাংশ করোনা আক্রান্ত। ভারতে মৃত্যু হয়েছে ৩.২ শতাংশের। দেশটিতে সুস্থ হয়ে উঠেছেন ২৭ হাজার মানুষ।

চীনে এখন একশ’ জনেরও কম কোভিড-১৯ রোগী চিকিৎসাধীন আছেন। যদিও উহানে গত সপ্তাহে নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। চীনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪ হাজার ৬৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৭৮ হাজার মানুষ।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর তথ্য অনুসারে, দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬৪৯ জন। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১০০ জনের এবং নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৬৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ দুনিয়াজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সূত্র: এনডিটিভি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT