৬ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মামলা! - CTG Journal ৬ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মামলা! - CTG Journal

শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

        English
শিরোনাম :
৬ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মামলা!

৬ বছর আগে মারা যাওয়া ব্যক্তির নামে মামলা!

দিনাজপুরের বিরামপুরে ছয় বছর আগে মারা যাওয়া এক ব্যক্তির বিরুদ্ধে মারধরের ঘটনায় মামলা দায়ের হয়েছে। মৃত ব্যক্তির নাম দলিল উদ্দিন মন্ডল। মারধরের মামলার চার্জশিটে তিনি ৮ নম্বর আসামি। এদিকে মারা যাওয়া ব্যক্তির নামে মামলার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ওই মারধরের ঘটনায় এক প্রতিবন্ধী ব্যক্তির নামেও মামলা দায়ের করা হয়েছে। বিরামপুর উপজেলার ২নং কাটলা ইউনিয়নের দক্ষিণ দাউদপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

বিরামপুর থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিরামপুর উপজেলার কাটলা বাজারে গত শুক্রবার (২০ ফেব্রুয়ারি) রাতে মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেন দক্ষিণ দাউদপুর গ্রামের দছিম উদ্দিনের ছেলে নাসির উদ্দিন। এ অভিযোগে তিনি বাদী হয়ে পরদিন শনিবার (২১ ফেব্রুয়ারি) বিরামপুর থানায় ১২ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-৩৪। ওই মামলার এজাহারভুক্ত ৮নং আসামি করা হয় একই ইউনিয়নের দক্ষিণ দামোদরপুর (বাসুপাড়া) গ্রামের দলিল উদ্দিন মন্ডল নামে এক ব্যক্তিকে। কিন্তু, এলাকাবাসী জানিয়েছেন, মামলায় যাকে আসামি করা হয়েছে তিনি গত ২০১৫ সালের ৭ অক্টোবর মৃত্যুবরণ করেন। তৎকালীন কাটলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল হক গত ১২.১২.২০১৫ সালে তার মৃত্যুসনদও দিয়েছেন পরিবোরের কাছে। ওই সনদের ক্রমিক নম্বর-১২৫৭।

অপরদিকে, এজাহারের ৫ নম্বর আসামি করা হয় একই গ্রামের মৃত সজেতুল্ল্যা মন্ডলের প্রতিবন্ধী ছেলে তোফাজ্জল হোসেনকে। ২০১৬ সালের ২৯ মে তোফাজ্জলকে একজন স্থায়ী মানসিক অসুস্থতাজনিত প্রতিবন্ধী উল্লেখ করে সমাজসেবা অধিদফতর তার পরিচয়পত্র প্রদান করে। এরপর থেকে তিনি নিয়মিত প্রতিবন্ধী ভাতাও পেয়ে আসছেন।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, বাদীর লিখিত এজাহারের ভিত্তিতে মামলা রেকর্ড করা হয়েছে। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে অহেতুক কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রেখে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT