৪৬৬ জন গাড়িচালক নিয়োগের কার্যক্রম স্থগিত - CTG Journal ৪৬৬ জন গাড়িচালক নিয়োগের কার্যক্রম স্থগিত - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১০:৫২ অপরাহ্ন

        English
৪৬৬ জন গাড়িচালক নিয়োগের কার্যক্রম স্থগিত

৪৬৬ জন গাড়িচালক নিয়োগের কার্যক্রম স্থগিত

দুই বছর পার হয়ে গেলেও আদালতের রায় বাস্তবায়ন না করায় সরকারি যানবাহন অধিদফতরের কমিশনার ও পরিচালকের (নৌ) বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে সরকারি যানবাহন অধিদফতরের দেওয়া ৪৬৬ জন গাড়িচালক নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করেছেন আদালত। 

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মাস্টাররোলে কর্মরত ২৮ চালকের করা এক আবেদেনের শুনানি নিয়ে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো.খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও আইনজীবী মো. আবদুস সাত্তার পালোয়ান।

পরে আইনজীবী মো. আবদুস সাত্তার পালোয়ান বলেন, দেশের বিভিন্ন ইউএনও কার্যালয়ে মাস্টাররোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল চালক নিয়োগে ২০১৭  সালে আগস্ট ও সেপ্টেম্বরে দুটি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মাস্টাররোলে কর্মরত ২৮ চালক হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটে জারি হওয়া রুলের চূড়ান্ত শুনানি নিয়ে দুটি বিজ্ঞপ্তি অবৈধ ঘোষণা করে ২০১৮ সালের ৩ অক্টোবর রায় দেন হাইকোর্ট। রায়ে ওই ২৮ চালককে ৩০ দিনের মধ্যে স্থায়ী নিয়োগ দিতে নির্দেশ দেওয়া হয়।

কিন্তু ওই রায়ের পর দুই বছর অতিবাহিত হলেও কোনও প্রকার আপিল কিংবা রায় বাস্তবায়ন না করে ফের চলতি বছরের ৭ জানুয়ারি ৪৬৬ জন চালক নিয়োগে বিজ্ঞপ্তি দেয় সরকারি যানবাহন অধিদফতর। ফলে ২৮ জন চালক হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে ৭ জানুয়ারির বিজ্ঞপ্তির ৪৬৬ জন চালক নিয়োগের অংশ স্থগিত করলেন হাইকোর্ট। একইসঙ্গে সরকারি যানবাহন অধিদফতরের কমিশনার ও পরিচালকের  (নৌ) বিরুদ্ধে রায় অমান্য করার অভিযোগে আদালত অবমাননার রুল জারি করলেন আদালত।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT