৩৮তম বিসিএস থেকে ৭৩৮ জনকে শিক্ষা ক্যাডারে নিয়োগ - CTG Journal ৩৮তম বিসিএস থেকে ৭৩৮ জনকে শিক্ষা ক্যাডারে নিয়োগ - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১২:৪০ অপরাহ্ন

        English
৩৮তম বিসিএস থেকে ৭৩৮ জনকে শিক্ষা ক্যাডারে নিয়োগ

৩৮তম বিসিএস থেকে ৭৩৮ জনকে শিক্ষা ক্যাডারে নিয়োগ

৩৮তম বিসিএস থেকে শিক্ষা ক্যাডারে ৭৩৮ জন প্রভাষক নিয়োগ দিয়েছে সরকার। তাদের আগামী ১৪ ফেব্রুয়ারির দুপুরের মধ্যে পদায়ন করা প্রতিষ্ঠানে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, ২০১৭ সালের ৩৮তম বিসিএস পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) সুপারিশক্রমে ৭৩৮ জন প্রার্থীকে সিভিল সার্ভিসের (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রবেশ পদে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল ২২০০০-৫৩০৬০/- টাকা বেতনক্রমে নিয়োগ প্রদান করা হলো।

নিয়োগ করা প্রভাষকদের মধ্যে বাংলা বিষয়ে ৪৩ জন, ইংরেজি বিষয়ে ৫৯ জন, রাষ্ট্র বিজ্ঞানে ৩৬ জন, দর্শনে ৩৭ জন, অর্থনীতিতে ৩৪ জন, প্রাণীবিদ্যায় ৩৬ জন, ইতিহাসে ২৬ জন, সমাজকল্যাণে ৮ জন, রসায়নে ২৩ জন, ইসলামী শিক্ষায় ৪ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে ৪১ জন, পদার্থ বিদ্যায় ৪৫ জন, উদ্ভিদবিদ্যায় ২৪ জন, সমাজ বিজ্ঞানে ১১ জন, গণিতে ১২ জন, ভূগোলে ৫ জন, মৃত্তিকাবিজ্ঞানে এক জন, হিসাব বিজ্ঞানে ৪০ জন, ব্যবস্থাপনায় ২৯ জন, মনোবিজ্ঞানে ৬ জন, কৃষি বিজ্ঞানে ৩ জন, পরিসংখ্যানে ৫ জন, সংস্কৃত ২ জন, গার্হস্থ অর্থনীতিতে ৫ জন, আরবি ও ইসলামী শিক্ষায় ১০ জন, আরবি বিষয়ে ২ জন, শিশু বিকাল ও সামাজিক সম্পর্ক বিষয়ে এক জন, প্রাতিষ্ঠানিক খাদ্য ব্যবস্থাপনায় ১ জন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ১৬৪ জন।

এছাড়া সরকারি টিচার ট্রেনিং কলেজে ইংরেজি বিষয়ে ৩ জন, ভূগোল বিষয়ে এক জন, গ্রন্থাগার বিজ্ঞানে এক জন, শিক্ষা বিষয়ে ১৯ জন এবং ইসলামিক আদর্শ বিষয়ে একজনকে নিয়োগ দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT