২৬ হাজার বেসরকারি প্রাইমারি স্কুল দ্রুত গেজেটভুক্তির সুপারিশ - CTG Journal ২৬ হাজার বেসরকারি প্রাইমারি স্কুল দ্রুত গেজেটভুক্তির সুপারিশ - CTG Journal

শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩২ অপরাহ্ন

        English
শিরোনাম :
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগে নতুন সুপারিশ বিশ্বজুড়ে প্রতিদিন ৫ লাখ মানুষ ভুগছেন কোভিড সৃষ্ট অক্সিজেন সঙ্কটে গাঁজাক্ষেত ধ্বংস, আটক ৩ হোটেল থেকে সুবর্ণজয়ন্তীর উদ্বোধন করবে বিএনপি করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন গুতেরেজ ভাল্লুকের কামড়ে আহত দুইজন মুরং উপজাতিকে হেলিকপ্টারে নিয়ে এলো সেনাবাহিনী ৪৮ ঘণ্টা পর মুক্ত বাতাসে বাংলাদেশ দল ভ্যাকসিন গ্রহণের পরও সংক্রমিত হতে পারেন যে কারণে করোনাভাইরাস: দেশে ১১ মৃত্যুর দিনে শনাক্ত ৪৭০ মুশতাক আহমেদের ময়নাতদন্ত সম্পন্ন, অপমৃত্যুর মামলা কওমি শিক্ষার্থীদের কর্মমুখী ও সাধারণ শিক্ষার সুযোগ দেবে সরকার করোনার প্রভাব সুদূরপ্রসারী, পুরোপুরি সারে না ক্ষতিগ্রস্ত অঙ্গ-প্রত্যঙ্গ
২৬ হাজার বেসরকারি প্রাইমারি স্কুল দ্রুত গেজেটভুক্তির সুপারিশ

২৬ হাজার বেসরকারি প্রাইমারি স্কুল দ্রুত গেজেটভুক্তির সুপারিশ

দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদানে গুণগত পরিবর্তন আনতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে সুপারিশ করেছে এ সম্পর্কিত সংসদীয় কমিটি। একইসঙ্গে মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলোর কার্যক্রম আরও গতিশীল করার সুপারিশ করা হয়েছে। এছাড়া ২৬ হাজার ১৯৩টি রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ সংক্রান্ত গেজেটভুক্তির কার্যক্রম আরও গতিশীল করার সুপারিশ করা হয়।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ১২তম বৈঠক হয়।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, নিজ নিজ নির্বাচনি এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে দৃষ্টিনন্দন করতে চান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা। পাশাপাশি এসব বিদ্যালয়ে অন্যান্য সুযোগ সুবিধার বৃদ্ধিতে প্রধিকারও চান তারা।

সংসদীয় কমিটি তার আগের বৈঠকে এ সুপারিশ করেছিলে। এ বিষয়ে মন্ত্রণালয় বলেছে, সংসদ সদস্যদের নির্বাচনি এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো দৃষ্টিনন্দনকরণসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধির প্রস্তাব/আবেদন প্রাধিকারের ভিত্তিতে বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

যে সব পিটিআই এর কার্যক্রম প্রশিক্ষণার্থী না থাকায় বন্ধ হয়ে আছে সেগুলো চালু করা এবং বেসরকারি পিটিআইতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণগ্রহণ সহজ করার জন্য সুপারিশ করা হয় বৈঠকে।

সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, বেগম শিরীন আখতার, বেগম ফেরদৌসী ইসলাম এবং কাজী মনিরুল ইসলাম অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT