২৪ ঘণ্টায় শনাক্ত ২৬১, মৃত্যু ২২ - CTG Journal ২৪ ঘণ্টায় শনাক্ত ২৬১, মৃত্যু ২২ - CTG Journal

বুধবার, ১৬ Jun ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
স্ত্রী-সন্তানসহ ৩ জনকে হত্যার কারণ অনুসন্ধানে পুলিশ সিনহা হত্যা মামলায় প্রদীপের জামিন শুনানি ২৭ জুন অর্থপাচারের অভিযোগ নিয়ে যা বলছে ‘বিগো’ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে আরও ১৬ দিন আমাকে ধর্ষণ এবং হত্যার চেষ্টা করা হয়েছে: পরীমনি বিলাসিতা ও অনাহার: বৈষম্যে ভরা মহামারির দুই দিক ঢাকায় পৌঁছালো চীনা ভ্যাকসিনের আরও ৬ লাখ ডোজ রাজনীতি না চিকিৎসা, কী বেছে নেবেন খালেদা জিয়া সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় জামিন মিলেনি আসামির পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কাপ্তাই পাওয়ার গ্রীড হতে চুরি হওয়া ২টি ব্যাটারীসহ ১ জন আটক গ্রেফতার এড়াতেই এএসআই সালাহ উদ্দিনকে হত্যা?
২৪ ঘণ্টায় শনাক্ত ২৬১, মৃত্যু ২২

২৪ ঘণ্টায় শনাক্ত ২৬১, মৃত্যু ২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২৬১ জন, আর মৃত্যু হয়েছে ২২ জনের। গত ১৩ মাসের মধ্যে শনাক্ত এত নিচে নামেনি। গত বছরের ১৫ এপ্রিল শনাক্ত হয়েছিলেন ২১৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৪ জন।

শনিবার (১৫ মে ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত  করোনা শনাক্ত হয়েছেন মোট ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬ জন এবং মোট মারা গেছেন ১২ হাজার ১২৪ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২১ হাজার ৪৩৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৮৭টি,অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৭৫৮টি। এ পর্যন্ত ৫৭ লাখ ২ হাজার ২৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়,শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ৬ দশমিক ৯৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯২ দশমিক ৫২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং নারী ৫ জন। এখন পর্যন্ত পুরুষ ৮ হাজার ৭৭৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৩৪৫ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়,  মৃত ২২ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে ৮ জন,খুলনায় ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি  হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৮ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৪ জন। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT