২১ মে থেকে ঢাবির ভর্তি পরীক্ষা, অনলাইনে আবেদন শুরু ৮ মার্চ - CTG Journal ২১ মে থেকে ঢাবির ভর্তি পরীক্ষা, অনলাইনে আবেদন শুরু ৮ মার্চ - CTG Journal

বুধবার, ১২ মে ২০২১, ১০:৫১ অপরাহ্ন

        English
২১ মে থেকে ঢাবির ভর্তি পরীক্ষা, অনলাইনে আবেদন শুরু ৮ মার্চ

২১ মে থেকে ঢাবির ভর্তি পরীক্ষা, অনলাইনে আবেদন শুরু ৮ মার্চ

এবছর মোট ১০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। এরমধ্য, ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের উপর কোনো নম্বর থাকবে না

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (অনার্স) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা; আগামী ২১ মে থেকে শুরুর প্রস্তাব করেছে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমিটি।

প্রস্তাব অনুযায়ী, আগামী ৮ মার্চ থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন নেওয়া শুরু হবে এবং ৩১ মার্চ পর্যন্ত তা চলবে।

আজ মঙ্গবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিনস কমিটির জরুরি সভায় এ প্রস্তাব উপস্থাপন করা হয়।

এবছর মোট ১০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। এরমধ্য, ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের উপর কোনো নম্বর থাকবে না। ভর্তি পরীক্ষার পাস নম্বর হবে ন্যূনতম ৪০%।

ডিনস্ কমিটি ২১ মে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ২২ মে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের, ২৭ মে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের, ২৮ মে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগ পরিবর্তনের সমন্বিত ‘ঘ’ ইউনিটের এবং ৫ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের প্রস্তাব করেছে।

সকাল ১১ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দেড় ঘণ্টা পরীক্ষা হবে। এর মধ্যে এমসিকিউ ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় বরাদ্দ থাকবে।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT