১৯ কেজি সোনা চুরির মামলায় কাস্টমস কর্মকর্তার জামিন - CTG Journal ১৯ কেজি সোনা চুরির মামলায় কাস্টমস কর্মকর্তার জামিন - CTG Journal

বুধবার, ১৬ Jun ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
স্ত্রী-সন্তানসহ ৩ জনকে হত্যার কারণ অনুসন্ধানে পুলিশ সিনহা হত্যা মামলায় প্রদীপের জামিন শুনানি ২৭ জুন অর্থপাচারের অভিযোগ নিয়ে যা বলছে ‘বিগো’ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে আরও ১৬ দিন আমাকে ধর্ষণ এবং হত্যার চেষ্টা করা হয়েছে: পরীমনি বিলাসিতা ও অনাহার: বৈষম্যে ভরা মহামারির দুই দিক ঢাকায় পৌঁছালো চীনা ভ্যাকসিনের আরও ৬ লাখ ডোজ রাজনীতি না চিকিৎসা, কী বেছে নেবেন খালেদা জিয়া সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় জামিন মিলেনি আসামির পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কাপ্তাই পাওয়ার গ্রীড হতে চুরি হওয়া ২টি ব্যাটারীসহ ১ জন আটক গ্রেফতার এড়াতেই এএসআই সালাহ উদ্দিনকে হত্যা?
১৯ কেজি সোনা চুরির মামলায় কাস্টমস কর্মকর্তার জামিন

১৯ কেজি সোনা চুরির মামলায় কাস্টমস কর্মকর্তার জামিন

বেনাপোল কাস্টমস হাউজের ১৯ কেজি সোনা চুরির অভিযোগে দায়ের করা মামলায় ঢাকা কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা বিশ্বনাথ কুণ্ডুকে জামিন দিয়েছেন আপিল বিভাগ।

তাকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে বৃহস্পতিবার (১০ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। অপরদিকে রাজস্ব কর্মকর্তার পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট এসএম শাহজাহান।

এর আগে বেনাপোল কাস্টমস হাউজের গোডাউনের তালা ভেঙে প্রায় সাড়ে ১০ কোটি টাকা মূল্যমানের ১৯ কেজি ৩১৮ গ্রাম সোনা চুরি অভিযোগে ২০২০ সালের নভেম্বর মাসে মামলা হয়।

মামলায় বলা হয়, ২০১৯ সালের ৭ নভেম্বর রাত ৮টা থেকে ১১ নভেম্বর সকাল ৮টার মধ্যে যেকোনও সময় সোনা  চুরি হয়েছে। ওই সময় গোডাউনের চাবি ছিল আরেক সহকারী রাজস্ব কর্মকর্তা শাহিবুল সরদারের কাছে। ঘটনার পর পুলিশ শাহিবুল সরদারকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার বাসা থেকে ঢাকা কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা বিশ্বনাথ কুণ্ডুকে ওই বছরের ১৪ ডিসেম্বর গ্রেফতার করে পুলিশ।

বিশ্বনাথ কুণ্ডু আগে বেনাপোল কাস্টমস হাউজে কর্মরত ছিলেন। পরবর্তীতে তিনি ঢাকা কার্যালয়ে যোগদান করেন। চলতি বছর এ মামলায় বিশ্বনাথ কুণ্ডুকে জামিন দেন হাইকোর্ট। এই জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করলে আদালত দুই সপ্তাহের মধ্যে কুণ্ডুকে আত্মসমর্পণ করতে গত ২৭ মে আদেশ দেন। এ আদেশ পেয়ে গত ৭ জুন আত্মসমর্পণ করেন তিনি। এ অবস্থায় আবারও রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে আদালত রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT