শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
১২ বছর পর শনিবার হাটহাজারী পৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির নির্বাচন

১২ বছর পর শনিবার হাটহাজারী পৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির নির্বাচন

খোরশেদ আলম শিমুল, হাটহাজারীঃ প্রায় ১২ বছর পর ৬ জানুয়ারি শনিবার দ্বিতীয় বারের মত হাটহাজারী পৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । এই নির্বাচনকে ঘিরে হাটহাজারী পৌর সদরের ব্যবসায়ীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে ।

নির্বাচনে মোট ১৮টি পদে ১৫জন বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হয়েছেন অন্য ৯টি পদে ২৪জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করেছেন। দোকানদার ব্যবসায়ী সমিতি’র সর্বমোট ৩৪৬৯ জন ভোটার রয়েছে।

হাটহাজারী পৌর সভা বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, প্রায় এক যুগ পরে ব্যবসায়ীদের সংঘটনপৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির নির্বাচন অুনুষ্টিত হতে যাচ্ছে। তাই নির্বাচনকে ঘিরে পোস্টারে, ব্যানারে ছেয়ে গেছে হাটহাজারী বাজার, বাসস্টেশন,কাচারি সড়ক ও পৌরসভার বিভিন্ন বাজারের অলিগলি। প্রার্থীরা বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত ভোটারদের দোকানে দোকানে গিয়ে ভোট চেয়েছেন।

নির্বাচন কমিশনার সুত্রে জানা যায়, গত ০৭ই ডিসেম্বর তফসিল ঘোষণা এবং ২৪শে ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পাওয়ার পর থেকে প্রর্থীদের চোখে ঘুম নেই তারা প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচার প্রচারণা চালিয়ে আসছিল।
নির্বাচনে সভাপতি পদে সৈয়দ নুরুল আলম (রিক্সা) ও মোহাম্মদ শাহ আলম (হরিণ), সিনিয়র সহ-সভাপতি পদে-মোঃ রাশেদুল আলম (ঘড়ি), মোঃ নাছির উদ্দিন (আনারস)ও মোঃ বেলায়েত হোসেন (দোয়াত কলম)সাধারন সম্পাদক পদে- মোঃশফিউল আলম (ছাতা), মোঃ জসিম উদ্দিন (চাকা), মোঃশোয়েব (হাতি)ওমোঃ নাজিম উদ্দিন (চেয়ার),যুগ্ম সম্পাদক পদে মোঃ মঈনুদ্দীন (মই),মোঃ ইকবাল হোসেন (গোলাপ ফুল),মোঃ জাহাঙ্গীর আলম (বই)ও সাংগঠনিক সম্পাদক পদে- ওজাইর আহমদ হামিদি (টেলিফোন), মোঃ সালিম উদ্দিন মেম্বার (টেলিভিশন) ও মোহাম্মদ এরশাদ উল্লাহ সিকদার (খেজুর গাছ), সহ-সাংগঠনিক সম্পাদক পদে- মোঃ আবুল হাসেম (মোরগ), মুন্সি মোঃ আসলাম হোসেন (টিয়াপাখি)অর্থ সম্পাদক পদে নুর মোহাম্মদ (টিউবওয়েল) ও মোঃ আব্দুল শুক্কুুর (ঘোড়া), প্রচার সম্পাদক পদে- মোঃ দিদারুল আলম (আপেল) ও মোহাম্মদ এমরাম (প্রজাপতি), সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে- মোহাং আইয়ুব পাভেল (হাঁস),মোঃ নাসির উদ্দিন তারেক (ব্যাট), ও মোঃ হোসেন মেহেদী (শাপলা) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ দিকে প্রধান নির্বাচন কমিশনার হাটহাজারী বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ ফরিদ আহমদ বলেন, ৬ জানুয়ারী শনিবার হাটহাজারী কাচারী সড়কস্থ সুপার সিটি (নির্মাণাধীন) মার্কেটের দ্বিতীয় তলায় সকাল ৮ থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট অনুষ্টিত হবে। ইতিমধ্যে ভোট গ্রহনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT