১০৬ থেকে করোনা রোগী এক লাফে ১৯৮ - CTG Journal ১০৬ থেকে করোনা রোগী এক লাফে ১৯৮ - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
১০৬ থেকে করোনা রোগী এক লাফে ১৯৮

১০৬ থেকে করোনা রোগী এক লাফে ১৯৮

করোনা ভাইরাসে গত রোববার ১০৬ জন আক্রান্ত হওয়ার প্রমাণ মিললেও একদিনের ব্যবধানে সেটা প্রায় দ্বিগুণ হয়ে গেলও। গত ২৪ ঘণ্টায় শনাক্ত করা হয়েছে ১৯৮ কোভিড রোগী। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৪৭৮ জন। 

তবে আগের থেকে নমুনা পরীক্ষাও বেড়েছে। রোববার মোট ১ হাজার ৩০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যেখানে আগেরদিন নমুনা পরীক্ষা হয়েছিল ৬৮৪টি।

নতুন করে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামের মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫৪০ জনে। যেখানে নগরের ৪০০ এবং উপজেলার বাসিন্দা ছিলেন ১৪০ জন।  
 
সিভিল সার্জন কার্যালয় থেকে মঙ্গলবার (৪ মে) প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

গেল ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজসহ মোট ১০টি ল্যাবে চট্টগ্রামের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪১টি পরীক্ষা করে ৫৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০৪ নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়। 

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের দেহে করোনা ধরা পড়ে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৮টি নমুনা পরীক্ষা করে ২৬ এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। 

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬ নমুনা পরীক্ষা করে কোনো আক্রান্তই পাওয়া যায়নি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন আরও বলছে, চট্টগ্রামে আক্রান্ত ১৯৮ জনের মধ্যে নগরের ১৩৭ জন এবং উপজেলার বাসিন্দা ৬১ জন। আর মৃত ব্যক্তিদের মধ্যে ৪ জন নগরের এবং ১ জন উপজেলার। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT