হেফাজতের নায়েবে আমির আহমদ আবদুল কাদের রিমান্ডে - CTG Journal হেফাজতের নায়েবে আমির আহমদ আবদুল কাদের রিমান্ডে - CTG Journal

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:২৮ অপরাহ্ন

        English
হেফাজতের নায়েবে আমির আহমদ আবদুল কাদের রিমান্ডে

হেফাজতের নায়েবে আমির আহমদ আবদুল কাদের রিমান্ডে

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির অধ্যাপক আহমদ আবদুল কাদেরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (২৫ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত এ আদেশ দেন।

এ দিন ২০১৩ সালের মামলায় আসামি আবদুল কাদেরকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা। তিনি সুষ্ঠু তদন্তের স্বার্থে তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার (২৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ছয়টায় পশ্চিম আগারগাঁওয়ে মেয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি।

ডিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা তেজগাঁও বিভাগের একটি দল পশ্চিম আগারগাঁওয়ের বাসা থেকে আহমদ আবদুল কাদেরকে গ্রেফতার করেন। তার বিরুদ্ধে সাম্প্রতিক হেফাজতের নাশকতা এবং ২০১৩ সালের ৫ মে’র  নাশকতায় সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে।

গোয়েন্দা সূত্র জানায়, আহমদ আবুদল কাদের হেফাজতে ইসলামের নায়েবে আমির হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও ২০ দলীয় জোটের শরিক খেলাফত মজলিসের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি একসময় ইসলামী ছাত্রশিবিরের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন হেফাজত কর্মীরা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT