স্পিডবোট দুর্ঘটনা: ৪ জনের নামে নৌ-পুলিশের মামলা - CTG Journal স্পিডবোট দুর্ঘটনা: ৪ জনের নামে নৌ-পুলিশের মামলা - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
স্পিডবোট দুর্ঘটনা: ৪ জনের নামে নৌ-পুলিশের মামলা

স্পিডবোট দুর্ঘটনা: ৪ জনের নামে নৌ-পুলিশের মামলা

মাদারীপুরের শিবচরে কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় স্পিডবোট ও বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষে নিহতের ঘটনায় চার জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। সোমবার (৩ মে) রাতে নৌপুলিশের  লোকমান হোসেন বাদী হয়ে মাদারীপুরের  শিবচর থানায় মামলাটি করেন।

নৌপুলিশের ওসি আব্দুর রাজ্জাক জানান, স্পিডবোটের চালক শাহ আলম, মালিক চান্দু মোল্লা ও রেজাউল হক এবং বোটের ইজারাদার শাহ আলমকে মামলায় আসামি করা হয়েছে।

সোমবার সকাল ৬টার দিকে কাঁঠালবাড়ির বাংলাবাজার পুরোনো ঘাটে বালুবোঝাই একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে স্পিডবোট ডুবে ২৬ জনের প্রাণহানি ঘটে। বাল্কহেডের সঙ্গে ধাক্কায় ২৬ যাত্রী নিহতের ঘটনায় স্পিডবোটের চালক শাহ আলমকে আটক করেছে পুলিশ। পরিচয় নিশ্চিত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকেলে তাকে আটক করা হয়। দুর্ঘটনার পর শাহ আলমসহ পাঁচজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছিল পুলিশ। তাকে পুলিশি প্রহরায় রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে দুর্ঘটনা তদন্তে মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিতে স্থানীয় সরকার অধিদফতরের উপ-পরিচালক আজাহারুল ইসলামকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, শিবচর থানার ওসি মিরাজ হোসেন, শিমুলিয়া বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক শাহাদাত হোসেন, শিবচরের চর জানাজাত নৌ-পুলিশের ইনচার্জ শেখ আব্দুর রাজ্জাক ও নারায়ণগঞ্জের পাগলা কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট আসমাদুলকে। তিন কর্মদিবসের মধ্যে তারা প্রতিবেদন দাখিল করবেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT