সিলেটে থানায় থানায় মেশিনগান হাতে পাহারা - CTG Journal সিলেটে থানায় থানায় মেশিনগান হাতে পাহারা - CTG Journal

রবিবার, ১৬ মে ২০২১, ১২:৫০ অপরাহ্ন

        English
সিলেটে থানায় থানায় মেশিনগান হাতে পাহারা

সিলেটে থানায় থানায় মেশিনগান হাতে পাহারা

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সকল থানা ও ফাঁড়িতে বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেই সাথে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। এসব চৌকিতে হালকা মেশিনগান (এলএমজি) নিয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন থানার নিরাপত্তাকর্মীরা। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে প্রতিটি থানার সামনে বালু ও মাটির আড়াল তৈরি করে নির্মাণ করা হয়েছে এই এলএমজি পোস্ট। সেই সঙ্গে ঝুঁকি বিবেচনায় প্রতিটি থানায় ৩০ থেকে ৫০ জন সদস্য মোতায়েন করা হয়েছে।

হামলাসহ যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান থানার ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান, ফরিদপুরের সালথাসহ কয়েকটি থানায় হামলার ঘটনার পর সারাদেশের সব থানাকে নিরাপত্তা জোরদার করার জন্য পুলিশ সদর দফতর থেকে নির্দেশনা দেওয়া হয়। এরপর বুধবার (৭ এপ্রিল) সিলেট জেলা পুলিশ লাইনসে সিলেট রেঞ্জের ডিআইজি মহোদয়ের উপস্থিতিতে  সিলেট জেলার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নিয়ে একটি বৈঠক করি আমরা। ওই বৈঠকে জেলার সব থানায় বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে এলএমজি চৌকি স্থাপনের সিদ্ধান্ত হয়।

তিনি জানান, বুধবার রাত থেকেই এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়।

জানা গেছে, গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে উগ্রবাদী গোষ্ঠী নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে। সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়েছে তারা। ভাঙচুর ও আগুন দিয়ে রাষ্ট্রীয় ও ব্যক্তি মালিকানাধীন সম্পদ নষ্ট করেছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) এবিএম আশরাফ উল্যাহ তাহের জানান, এসএমপি’র সব থানা, ফাঁড়ি ও স্থাপনায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় প্রতিটি স্থাপনায় এলএমজি পোস্ট বসানো হয়েছে। শুধু থানা আর ফাঁড়ি নয়, সরকারি সব স্থাপনার নিরাপত্তা নিশ্চিতে বাড়তি ফোর্স তৈরি রাখা হয়েছে।

সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন,  সিলেট জেলার আওতাধীন প্রতিটি থানায় সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। সেই সঙ্গে এলএমজি পোস্ট বসানো হয়েছে। থানাগুলোতে এলএমজি সরবরাহ করা হয়েছে। এছাড়া ঝুঁকির মাত্রা বিবেচনায় প্রতিটি থানায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT