সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজনস পার্থ গোপালের বিরুদ্ধে দুদকের চার্জশটি দাখিল - CTG Journal সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজনস পার্থ গোপালের বিরুদ্ধে দুদকের চার্জশটি দাখিল - CTG Journal

মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
দিনে সাইকেল চুরি, রাতে ইয়াবা বিক্রি সংক্রমণ নিয়ন্ত্রণে তিন পরামর্শ ১৯ দিনে জামিনে মুক্ত ৩৩ হাজার কারাবন্দি ফেসবুক কি শুনতে পায়, কীভাবে নজরদারি করে? পানছড়িতে ভেস্তে যাচ্ছে এলজিইডি’র ১ কোটি ৬২ লাখ টাকার তীর রক্ষা প্রকল্প: মরে যাচ্ছে ঘাস, তীরে ধরেছে ফাটল খালেদা জিয়ার বিদেশযাত্রা নিয়ে নতুন হিসাব-নিকাশ চীনা রাষ্ট্রদূতের মন্তব্যে বিস্মিত কূটনীতিকরা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় কাপ্তাইয়ে বিএনপির দোয়া ও ইফতার মাহফিল চৈতন্য গলির জুয়ার আস্তানায় পুলিশের হানা, আটক ১৪ সীমান্ত এলাকায় ব্যাপকহারে করোনা টেস্টের নির্দেশ রাউজানে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে নিষেধাজ্ঞা
সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজনস পার্থ গোপালের বিরুদ্ধে দুদকের চার্জশটি দাখিল

সাময়িক বরখাস্ত ডিআইজি প্রিজনস পার্থ গোপালের বিরুদ্ধে দুদকের চার্জশটি দাখিল

২০১৯ সালের ২৮ জুলাই কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে অভিযানে যায় দুদক। বিকেলে ধানমন্ডির ভূতের গলিতে পার্থ গোপালের ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক।

ঘুষ গ্রহণ ও মানিলন্ডারিং আইনের মামলায় সাময়িক বরখাস্তকৃত সিলেট কেন্দ্রীয় কারাগারের উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপালের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৪ আগস্ট) মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন এ চার্জশিট জমা দেন। মহানগর পিপি আব্দুল্লাহ আবু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ চার্জশিটটি দেখেছেন। আগামী ৩১ আগস্ট চার্জশিট গ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

চার্জশিটে বলা হয়েছে, তদন্তকালে ঘটনাস্থল পরিদর্শন, জব্দকৃত/সংগৃহীত রেকর্ডপত্র ও মামলা সংশ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে সার্বিক পর্যালোচনায় প্রতীয়মান হয় যে, আসামি পার্থ গোপাল বণিক, কারা উপমহাপরিদর্শক (বর্তমানে বরখাস্তকৃত), সিলেট কেন্দ্রীয় কারাগার, সিলেট, সাবেক কারা উপমহাপরিদর্শক, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, চট্টগ্রাম সরকাররি চাকরিতে  দায়িত্ব পালনকালে নিজ ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ঘুষের মাধ্যমে ৮০ লক্ষ টাকা অবৈধভাবে অর্জন করে অবৈধ উপায়ে অর্জন করে। ওই  ৮০ লক্ষ টাকার অবস্থান গোপন করে তার নামীয় কোন ব্যাংক হিসাবে জমা না রেখে বিদেশে পাচারের হীন উদ্দেশ্যে নিজ বাসস্থানে নিজ হেফাজতে লুকিয়ে রাখে।

২০১৯ সালের ২৮ জুলাই কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে অভিযানে যায় দুদক। বিকেলে ধানমন্ডির ভূতের গলিতে পার্থ গোপালের ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। এর পরেই আটক করা হয়। পরদিন ২৯ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করে দুদক।

পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT