সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা তদন্ত করবে পিবিআই - CTG Journal সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা তদন্ত করবে পিবিআই - CTG Journal

সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৪৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
ব্যাংক খাতে ৯ বছরে অনিয়ম বেড়েছে ১৬ গুণের বেশি নারী-পুরুষ সমতা কত দূর? কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা কেন কমছে রাজনৈতিক কার্টুনের সংখ্যা? ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার চার শীর্ষ নেতা ইন্টারনেটের গতিতে সুদান-উগান্ডার চেয়েও পিছিয়ে বাংলাদেশ বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ডাচ ভাষায় অনুবাদ সংবিধানের ৩৯ অনুচ্ছেদ: চিন্তা, বিবেক, বাক-স্বাধীনতা ও ডিজিটাল নিরাপত্তা আইন ঐতিহাসিক ৭ মার্চ পালন বিএনপি’র ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টি বা শিলাবৃষ্টি হতে পারে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার মানিকছড়িতে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা তদন্ত করবে পিবিআই

সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা তদন্ত করবে পিবিআই

অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম কোনো ব্যক্তি কেন্দ্রিক নয় বলে জানিয়েছেন ডিএসসিসি’র বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস। গত ১৩ ডিসেম্বর চতুর্থ দিনের মতো উচ্ছেদ অভিযান চলাকালে। ছবি: জাগো নিউজ

রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ নকশাবহির্ভূত দোকান বরাদ্দে ৩৪ কোটি ৮৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাটি তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (৩০ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম আগামী ৩১ জানুয়ারির মধ্যে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন এ মামলা করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য বুধবার দিন ধার্য করেন। আদালতের পেশকার মিজানুর রহমান বিষয়টি সাংবাদিকদের জানান।

মামলার অপর আসামিরা হলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা মো. ইউসুফ আলী সরদার, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সাবেক উপ-সহকারী প্রকৌশলী মাজেদ, জনৈক কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও ওয়ালিদ।

মামলার বাদী ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এর দোকান মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন। বাদীর আইনজীবী নাহিদ ইসলাম চৌধুরী সাংবাদিকদের বলেন, নকশাবহির্ভূত দোকান বরাদ্দ দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলাটি করা হয়। মামলার আবেদনে ২৭ জনকে সাক্ষী রাখা হয়েছে।

মামলাটি নেওয়ার জন্য গত মঙ্গলবার ঢাকার আদালতে আবেদন করেন দেলোয়ার হোসেন। এদিন আদালত আবেদনকারীর জবানবন্দি রেকর্ড করেন। বুধবার আদালত আদেশ দিলেন।

মামলার আরজিতে বাদী দেলোয়ার দাবি করেছেন, ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনসহ অন্য আসামিরা পরস্পর যোগসাজশে ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এ নকশাবহির্ভূত স্থাপনা তৈরি করে দোকান বরাদ্দের ঘোষণা দেন। এর মাধ্যমে আসামিরা ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

শেখ ফজলে নূর তাপস ডিএসসিসির মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর নানা অভিযোগে করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তার পদ থেকে ইউসুফ আলী সরদারকে চাকরিচ্যুত করেন। পরে উপসহকারী প্রকৌশলী মো. মাজেদকেও অনিয়মের দায়ে চাকরিচ্যুত করা হয়।

নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে ৮ ডিসেম্বর থেকে ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এ অভিযান চালাচ্ছে ডিএসসিসি। অভিযানের প্রথম দিন দোকানিরা পুলিশ ও করপোরেশনের কর্মকর্তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়েছিলেন।

ডিএসসিসি বলছে, এই মার্কেটে নকশা অনুযায়ী ২ হাজার ২৮২টি দোকান ছিল। গত কয়েক বছরে সেখানে নকশাবহির্ভূত ৯১১টি দোকান তৈরি করা হয়েছে। অবশ্য করপোরেশনেরই কয়েকজন কর্মকর্তা বলেছেন, এই মার্কেটে নকশাবহির্ভূত দোকানের সংখ্যা দেড় হাজারের মতো হবে।

গত মঙ্গলবার আদালতে মামলার আবেদনের পর সাঈদ খোকন সাংবাদিকদের বলেন, ‘সবাই বলছে, বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস দেলোয়ার হোসেন ওরফে দেলুকে দিয়ে সব নোংরামি করছেন। এতে করে তার (তাপস) নিজের ও দলের ইমেজ ক্ষুণ্ন হচ্ছে।’

কিন্তু বুধবার ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এক অনুষ্ঠানে কারো নাম উল্লেখ না করে বলেন, ‘আমি খুব পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের এই অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম কোনো ব্যক্তি কেন্দ্রিক না। কোনো ব্যক্তি যদি এতে হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা ওই ব্যক্তির বিষয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের বিষয় নয়।’

বুধবার দুপুরে ডিএসসিসি’র ৪ নম্বর ওয়ার্ডের বাসাবো বালুর মাঠসংলগ্ন এলাকায় অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস) উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র এসব কথা বলেন।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT