সরকার থানচি উপজেলাকে উন্নয়নের অনেক গুন পরিবর্তন করে দিয়েছে - CTG Journal সরকার থানচি উপজেলাকে উন্নয়নের অনেক গুন পরিবর্তন করে দিয়েছে - CTG Journal

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৭:২৪ অপরাহ্ন

        English
শিরোনাম :
সরকার থানচি উপজেলাকে উন্নয়নের অনেক গুন পরিবর্তন করে দিয়েছে

সরকার থানচি উপজেলাকে উন্নয়নের অনেক গুন পরিবর্তন করে দিয়েছে


অনুুপম মারমা, থানচি (বান্দরবান) : বাংলাদেশের খ্রীষ্টান ধর্মে প্রধান ধর্মীয় গুরু কার্ডিনাল প্যাট্রিক ডি,রোজারিও (সিএসসি) বলেন ,বর্তমান সরকার বান্দরবানে থানচি উপজেলাকে উন্নয়নের বহু গুন পরিবর্তন করে দিয়েছে । ৯০ দশেকে থানচি আর বর্তমান থানচি এক নয় ।

অত্যন্ত সাফলতা সাথে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, পর্যটন শিল্প বিকাশ,অভ্যন্তরীণ যোগাযোগসহ অবকাঠামোগত উন্নয়নের াাকাশ কুসুম পরিবর্তন হয়েছে । আমার বয়সের শেষে সময়ের দেখে আবেগপ্লুত হয়ে বর্তমান সরকারের প্রধান প্রধান মন্ত্রী মেখ হাসিনা ও পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এর অবদানকে হৃদয়ের মনে রাখা প্রয়োজন । সুতারাং চির সবুজের বাংলাদেশ জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বার বার স্বরন করে দেন তিনি। গতকাল রবিবার (১৪ ফেব্রুয়ারী) সকাল ১১টা থানচি উপজেলা খ্রীষ্টিয়ান সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান শান্তিরাজ কাথলিক ধর্মপল্লীতে পরিদর্শণ কালে তিনি উপরোক্ত কথা বলেন ।

শান্তিরাজ ধর্মপ্লীতে খ্রীষ্টিয়ান সম্প্রদায়ের ধর্মপ্রান ভক্তরা ধর্মীয় গুরুকে নিজস্ব সংস্কৃতি নৃত্য আর ভালবাসা বসন্তের ফুল দিয়ে বরণ করে নেন । একই ধর্মপ্লীতে সন্ধ্যাকালীণ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সংর্বধনা মধ্য দিয়ে বরন অনুষ্ঠান শেষ করেন এই সময় স্বেচ্ছাসেবী সংগঠন কারিতাস বাংলাদেশ কর্মসূচী পরিচালক জেম গোমেজ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ াাতাউল গনি ওসমান, চট্টগ্রাম পাহাড় তলী গীর্জায় পুরোহিত ফাদার মাইকেল রয়, শান্তিরাজ কাথলিক ধর্মপল্লী পাল পুরোহিত ফাদার নিকোলাস নকরেক সিএসসি, থানচি প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমাসহ থানচির বিভিন্ন পাড়ার প্রধান কারবারী সহ ভক্তরা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশের খ্রীষ্টান ধর্মে প্রধান ধর্মীয় গুরু কার্ডিনাল প্যাট্রিক ডি,রোজারিও (সিএসসি),১৯৯৫ হতে ২০১০ পর্যন্ত চট্টগ্রাম ডায়োসিস এর বিশপ, ২০১৬ সালে কার্ডিনাল দায়িত্ব পান । তিনি ১৯৯৫ ও ৯৬ সালে থানচি উপজেলা আগমনের কথা স্বরন করে দিয়েছেন । ঐ সময় থানচি আর এ সময় পরিবর্তনে কথা তুলে ধরেন তিনি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT