সঠিক সময়ে ভ্যাকসিন পাওয়ার আশায় বাংলাদেশ - CTG Journal সঠিক সময়ে ভ্যাকসিন পাওয়ার আশায় বাংলাদেশ - CTG Journal

সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

        English
শিরোনাম :
ব্যাংক খাতে ৯ বছরে অনিয়ম বেড়েছে ১৬ গুণের বেশি নারী-পুরুষ সমতা কত দূর? কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা কেন কমছে রাজনৈতিক কার্টুনের সংখ্যা? ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার চার শীর্ষ নেতা ইন্টারনেটের গতিতে সুদান-উগান্ডার চেয়েও পিছিয়ে বাংলাদেশ বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ডাচ ভাষায় অনুবাদ সংবিধানের ৩৯ অনুচ্ছেদ: চিন্তা, বিবেক, বাক-স্বাধীনতা ও ডিজিটাল নিরাপত্তা আইন ঐতিহাসিক ৭ মার্চ পালন বিএনপি’র ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টি বা শিলাবৃষ্টি হতে পারে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার মানিকছড়িতে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
সঠিক সময়ে ভ্যাকসিন পাওয়ার আশায় বাংলাদেশ

সঠিক সময়ে ভ্যাকসিন পাওয়ার আশায় বাংলাদেশ

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তারা ভ্যাকসিন রপ্তানির নিষেধাজ্ঞার ব্যাপারে কিছু জানেন না বলে জানানো হয়েছে, বলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানিয়েছেন কয়েক মাসের জন্য অক্সফোর্ড- অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন রপ্তানি নিষেধাজ্ঞার ব্যাপারে কিছু জানে না ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। 

আজ সকালে এ তথ্য জানান তিনি। 

তিনি জানান, ভ্যাকসিন রপ্তানির নিষেধাজ্ঞার খবর পাওয়ার পরই ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে তার যোগাযোগ হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তারা এব্যাপারে কিছু জানেন না বলে জানানো হয়েছে। 

“সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগের পর আমাদের সাথে যোগাযোগ করা হবে।” বলেন তিনি।

তিনি আশা প্রকাশ করে বলেন,  বাংলাদেশ সঠিক সময়েই ভ্যাকসিন পাবে।

এসংক্রান্ত যাবতীয় সমস্যা সমাধানে সরকার চেষ্টা করছে বলেও জানান তিনি। 

সেরাম ইনস্টিটিউটকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন রপ্তানিতে নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারত সরকার। 

এসোসিয়েটেড প্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে সেরাম ইনস্টিটিউটের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা আদর পুনাওয়ালা বলেন, “গত রোববার প্রথম কয়েক মাস ভ্যাকসিন রপ্তানি হবেনা এ শর্তেই ভারতের নিয়ন্ত্রক সংস্থা ভ্যাকসিনটির জরুরি ব্যবহার অনুমোদন দিয়েছে।”

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT