শাবিপ্রবি’র সকল পরীক্ষা স্থগিত - CTG Journal শাবিপ্রবি’র সকল পরীক্ষা স্থগিত - CTG Journal

শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

        English
শিরোনাম :
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগে নতুন সুপারিশ বিশ্বজুড়ে প্রতিদিন ৫ লাখ মানুষ ভুগছেন কোভিড সৃষ্ট অক্সিজেন সঙ্কটে গাঁজাক্ষেত ধ্বংস, আটক ৩ হোটেল থেকে সুবর্ণজয়ন্তীর উদ্বোধন করবে বিএনপি করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন গুতেরেজ ভাল্লুকের কামড়ে আহত দুইজন মুরং উপজাতিকে হেলিকপ্টারে নিয়ে এলো সেনাবাহিনী ৪৮ ঘণ্টা পর মুক্ত বাতাসে বাংলাদেশ দল ভ্যাকসিন গ্রহণের পরও সংক্রমিত হতে পারেন যে কারণে করোনাভাইরাস: দেশে ১১ মৃত্যুর দিনে শনাক্ত ৪৭০ মুশতাক আহমেদের ময়নাতদন্ত সম্পন্ন, অপমৃত্যুর মামলা কওমি শিক্ষার্থীদের কর্মমুখী ও সাধারণ শিক্ষার সুযোগ দেবে সরকার করোনার প্রভাব সুদূরপ্রসারী, পুরোপুরি সারে না ক্ষতিগ্রস্ত অঙ্গ-প্রত্যঙ্গ
শাবিপ্রবি’র সকল পরীক্ষা স্থগিত

শাবিপ্রবি’র সকল পরীক্ষা স্থগিত

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই বিশ্ববিদ্যালয়গুলোর হল আগামী ১৭ মে থেকে খুলে দেয়ার কথা জানিয়েছে সরকার। সরকারের এমন সিদ্ধান্তের পর পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ২৪মে বিশ্ববিদ্যালয় খোলার পর দ্বিতীয় ধাপের ফাইনাল পরীক্ষা শুরু হবে, বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আগামী ১ মার্চ থেকে স্নাতক ১ম, ২য় ও ৩য় বর্ষের ফাইনাল পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। বিশ্ববিদ্যালয়ের ২৮টি বিভাগের মধ্যে ৮টি বিভাগ ১ মার্চ থেকে পরীক্ষা শুরুর রুটিনও প্রকাশ করে। তবে পরীক্ষা শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়ার দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীরা। এই দাবিতে আন্দোলনেও নেমেছেন তারা। ২৩ ফেব্রুয়ারির মধ্যে হল খুলে দেওয়ার জন্য সময়সীমা বেঁধে দিয়েছেন শাবিপ্রবি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই বিশ্ববিদ্যালয়গুলোর হল আগামী ১৭ মে থেকে খুলে দেয়ার কথা জানিয়েছে সরকার। আর ক্লাস শুরু হবে ২৪ মে থেকে। সোমবার এমন সিদ্ধান্ত জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

সরকারের এমন সিদ্ধান্তের পর পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়, শাহজালাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য বলেন, সরকারিভাবে সিদ্ধান্ত হয়েছে আগামী ১৭ মে আবাসিক হল এবং ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় খুলবে। তাই আমাদের বিশ্ববিদ্যালয় খুললে ফাইনাল পরীক্ষাগুলো শুরু হবে। যাদের রুটিন দেয়া হয়েছে তাদের পরীক্ষাগুলো স্থগিত করে, পরবর্তীতে সংশোধিত রুটিন অনুযায়ী পরীক্ষা হবে।

বিশ্ববিদ্যালয়ের চলমান স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের পরীক্ষা হবে কিনা জানতে চাইলে উপাচার্য বলেন, আমরা গত ১৭ জানুয়ারি থেকে এ পরীক্ষা শুরু করেছি- তা এক মাস সময় নিয়ে ১৭ ফেব্রুয়ারির মধ্যে শেষ করার কথা ছিলো। তবে কিছু বিভাগের এখনো দু-একটি পরীক্ষা বাকি আছে। বাকি পরীক্ষাগুলো সরকারি নির্দেশনা অনুযায়ী নেওয়া হবে।

গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে অন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সাথে শাবিপ্রবিও বন্ধ ঘোষণা করা হয়। বন্ধ রেখেই গত ১৭ জানুয়ারি থেকে শাবিতে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের পরীক্ষা শুরু হয়।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT