লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি, সঙ্গে ৭ মরদেহ - CTG Journal লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি, সঙ্গে ৭ মরদেহ - CTG Journal

সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
আইন-শৃঙ্খলা বাহিনীর টার্গেটে আরও দুই ডজন হেফাজত নেতা আবারও চিকিৎসক দম্পতিকে জরিমানা ভার্চুয়াল কোর্টে জামিন পেয়ে কারামুক্ত ৯ হাজার আসামি লকডাউনের পঞ্চম দিনে ১০ ম্যাজিস্ট্রেটের ২৪ মামলা ওমানের সড়কে প্রাণ গেলো তিন প্রবাসীর, তারা রাঙ্গুনিয়ার বাসিন্দা একই কেন্দ্রে টিকা না নিলে সার্টিফিকেট মিলবে না মামুনুলের বিরুদ্ধে অর্ধশত মামলা, সহসাই মিলছে না মুক্তি ফিরতি ফ্লাইটের টিকিট পেতে সৌদি প্রবাসীদের বিশৃঙ্খলা সেরে ওঠা কোভিড রোগীদের জন্য কি ভ্যাকসিনের এক ডোজই যথেষ্ট? মানিকছড়িতে ভিজিডি’র চাল বিতরণ কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ নিরাপদ কৌশল লকডাউন: স্বাস্থ্য অধিদফতর ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী
লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি, সঙ্গে ৭ মরদেহ

লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি, সঙ্গে ৭ মরদেহ

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, ফেরত আসা বাংলাদেশিদের বেশিরভাগই ভ্রমণ ভিসায় দুবাই হয়ে ইউরোপের উদ্দেশে লিবিয়া গমন করেছিলেন।

বিশেষ বিমানযোগে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৪৮ বাংলাদেশি। একই ফ্লাইটে লিবিয়ায় বিভিন্ন সময় মৃত্যুবরণকারী ৭ প্রবাসী বাংলাদেশির মরদেহ পাঠানো হয়েছে।

বেসরকরি সংস্থা ব্র্যাকের মাইগ্রেশন কর্মসূচি প্রধান শরিফুল হাসান জানান, বুধবার সকাল সাড়ে ৯টায় ফ্লাইটটি ঢাকায় পৌঁছয়। এরপর প্রবাসী কল্যাণ ডেস্ক ও আর্মড পুলিশের সহায়তায় (এপিবিএন) সহায়তায় তাদের খাবারসহ জরুরি সহায়তা দেয় ব্র্যাকের একটি টিম। এছাড়া আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওম তাদের বাড়ি যাওয়ার জন্য প্রত্যেককে অর্থ সহায়তা করেছে। সকালে নামলেও বিমানবন্দরে তাদের আনুষ্ঠানিকতা দুপুর ১ টা পর্যন্ত শেষ হয়নি। এই বাংলাদেশিরা ইউরোপ যাওয়ার উদ্দেশ্যে লিবিয়া গিয়েছিলেন বলে আমরা জেনেছি। 

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, লিবিয়া থেকে বাংলাদেশিদের নিয়ে ফ্লাইটিট বেনিনা বিমানবন্দর থেকে গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় উড্ডয়ন করে। ফেরত আসা বাংলাদেশিদের বেশিরভাগই ভ্রমণ ভিসায় দুবাই হয়ে ইউরোপের উদ্দেশে লিবিয়া গমন করেছিলেন। প্রতি বছর এভাবে বিপুল সংখ্যক বাংলাদেশি এভাবে লিবিয়া হয়ে ইউেরাপে যাওয়ার চেষ্টা করে। 

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT