বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১২:১১ পূর্বাহ্ন

        English
শিরোনাম :
রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা বাংলাদেশের বোঝা: প্রধানমন্ত্রী নির্বাচনিসহ মাধ্যমিকের বার্ষিক পরীক্ষার সূচি প্রকাশ দুই ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৮২ লাখ মানুষ পরমাণু শক্তি আমরা শান্তির জন্য ব্যবহার করবো: প্রধানমন্ত্রী দক্ষিণ এশিয়ায় করোনার ধাক্কা সামলানোর শীর্ষে বাংলাদেশ স্কুল শিক্ষার্থীদের শিগগিরই টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী শারদীয়া দুর্গাপুজা উপলক্ষে কাপ্তাইয়ে মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করলেন সেনা জোন রামগড়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত হওয়ার পথে কামাল ‘করোনা পরবর্তী পরিবেশ ও জলবায়ু সহনশীল পুনরুদ্ধার পরিকল্পনা জরুরি’ ৬ ছাত্রের চুল কেটে দেওয়া শিক্ষক কারাগারে জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর
লামায় সহায় সম্বলহীন বেলালের জীবন বাঁচাতে এগিয়ে আসুন

লামায় সহায় সম্বলহীন বেলালের জীবন বাঁচাতে এগিয়ে আসুন

নিজস্ব প্রতিনিধি, লামাঃ ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভুতি কি মানুষ পেতে পারে না’ ? এমনিই এক আকুতি জানালেন বান্দরবানের লামা পৌরসভা এলাকার ৪নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়ার বাসিন্দা শফি উল্লাহর ছেলে মো. বেলাল উদ্দিন (৩৮) নামের এক সহায় সম্বলহীন দিনমজুর।

তিনি গত দু বছর ধরে দুরারোগ্য ‘হেফাটাইটিস সি ভাইরাস’ রোগে ভুগছেন। ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিপাকতন্ত্র ও লিভার রোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ সালাহ উদ্দিন সাহেদ এর নিকট চিকিৎসা গ্রহণ করছেন বেলাল উদ্দিন। চিকিৎসক তাকে পরীক্ষা নিরীক্ষা করে একটানা ছয় মাস ঔষধ খাওয়ার জন্য পরামর্শ দেন। সে মতে প্রতিদিন তার ঔষধ কিনতে ১৩শ টাকার প্রয়োজন।

কিন্তু এত টাকা দিনমজুর বেলালের পক্ষে যোগাড় করা সম্ভব হচ্ছেনা। তাই ঔষধ খেতে না পারায় দিন দিন তার অবস্থার অবনগিত হচ্ছে। বর্তমানে তার নাক ও মুখ দিয়ে রক্ত বের হচ্ছে বলে জানিয়েছেন স্বজনরা। বেলাল উদ্দিনের চিকিৎসক বলেছেন, একটানা ছয় মাস ঔষধ খেতে পারলে বেলাল আবার সুস্থ হয়ে উঠবে ইন্শাল্লাহ। ঔষধ কিনতে তার প্রায় ৮ লক্ষ টাকা লাগবে।

এছাড়া তাকে প্রতি মাসে একবার করে চেকআপ করাতে হবে বলেও জানান তিনি। বেলালের স্বজনেরা জানান, সহায় সম্পদ বিক্রয় এবং ঋণ গ্রহণ করে এতদিন চিকিৎসা ব্যয় বহন করেছেন। মা, বাবা, স্ত্রী ও ৩ সন্তান নিয়ে গঠিত সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বেলাল। বর্তমানে তিনি রোগে আক্রান্ত হওয়ায় তাদের পক্ষে বিপুল অর্থ দিয়ে ঔষধ ক্রয় করা অসম্ভব হয়ে পড়েছে। তাই মানবিক কারণে বেলালের চিকিৎসা ব্যয়ে সহায়তা চেয়ে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, দানশীল ও সেবাধর্মী প্রতিষ্ঠানের নিকট সাহায্যের আবেদন করেন তারা।

সাহায্য পাঠানোর বিকাশ ও মোবাইল নং-০১৮৪৫৭৭৫৭১৫ (বেলাল উদ্দিন) অথবা সঞ্চয়ী ব্যাংক হিসাবের নাম বেলাল উদ্দিন, হিসাব নম্বর-৩৪০৫৪৪৬৩, জনতা ব্যাংক, লামা শাখা, বান্দরবান।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT