লামায় শিক্ষার্থীদের দিয়ে টয়লেটের টাংকি পরিস্কার : ৪ জন অসুস্থ - CTG Journal লামায় শিক্ষার্থীদের দিয়ে টয়লেটের টাংকি পরিস্কার : ৪ জন অসুস্থ - CTG Journal

রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

        English
শিরোনাম :
মামুনুল গ্রেপ্তারের পর ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের নিরাপত্তা জোরদার থানচিতে আফিমসহ মাদক ব্যবসায়ী আটক করোনায় আক্রান্তরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর করোনা চিকিৎসায় ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম গঠন করুন: জাফরুল্লাহ হেফাজত নেতা মাওলানা আজিজুল ৭ দিনের রিমান্ডে মানিকছড়িতে ভিজিডি’র চাউল কালোবাজারে! নিন্মমানের পচা ও র্দুগন্ধযুক্ত সিদ্ধ চাউল বিতরণে ক্ষোভ ২১২টি পূর্ণাঙ্গ আইসিইউ বেড নিয়ে চালু হলো দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল এলোমেলো হেফাজত, এখনই ‘কর্মসূচি নয়’ ২৪ ঘণ্টায় ১০২ মৃত্যুর রেকর্ড হেফাজতের ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ আল হাবিব রিমান্ডে করোনা পজিটিভ হওয়ার একদিনের মধ্যেই কারাবন্দির মৃত্যু যেভাবে গ্রেফতার হলেন মামুনুল হক
লামায় শিক্ষার্থীদের দিয়ে টয়লেটের টাংকি পরিস্কার : ৪ জন অসুস্থ

লামায় শিক্ষার্থীদের দিয়ে টয়লেটের টাংকি পরিস্কার : ৪ জন অসুস্থ

মো. নুরুল করিম আরমান, লামা || বান্দরবানের লামা উপজেলার শিলেরতুয়া মার্মা পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের দিয়ে টয়লেটের টাংকি পরিস্কার করার অভিযোগ উঠেছে। এতে করে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। শিক্ষার্থীরা হলো- চতুর্থ শ্রেণীর ছাত্র মো. ইউনুচ, হৃদয় উদ্দিন, তৃতীয় শ্রেণীর ছাত্র মো. মেহেদী হাসান, রবিউল ইসলাম ও মো. জুনায়েদ।
জানা গেছে, বুধবার বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপিকা চৌধুরী ৩য় ও ৪র্থ শ্রেণীর ৫ শিক্ষার্থী দিয়ে বিদ্যালয়ে টয়লেট ও টাংকি পরিস্কার করায়। পরে শিক্ষার্থীরা বাড়িতে ফিরে গেলে বমি ও পাতলা পায়খানা দেখা দেয়। পরে রাত ৯ টার দিকে ৫ জনের মধ্যে ৪ শিক্ষার্থীর অবস্থা অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্বজনেরা।
শিক্ষার্থীদের অভিভাবক রফিকুল ইসলাম ও মো. তারেক বলেন, কোমলমতি শিশুদের দিয়ে টাংকি পরিস্কার করানো খুব অন্যায় হয়েছে। তাছাড়া বিদ্যালয়ে এইসব কাজ করানোর জন্য সরকারের বরাদ্দ রয়েছে। শিক্ষার্থীদেরকে দিয়ে টয়লেট পরিস্কার করে বরাদ্দকৃত টাকা পকটস্থ করেন প্রধান শিক্ষক।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মংচাথুই মার্মা বলেন, শিক্ষকরা আমাকে বললে প্রয়োজনে আমি নিজের পকেটের টাকা দিয়ে পরিস্কার করে দিতাম। কাজটা ভাল হয়নি।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপিকা চৌধুরী বলেন, শিক্ষার্থীদের দিয়ে টয়লেটের টাংকি পরিস্কার করানো হয়নি। শুধুমাত্র পানি মেরে টয়লেট পরিস্কার করা হয়েছে। তাছাড়া আমি সহ তাদের সাথে কাজ করেছি। আমি অসুস্থ হয়নি। বাচ্চারা অসুস্থ হয়েছে আমি জানিনা। এগুলো আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।
এদিকে লামা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক মো. কায়সার জানান, শিক্ষার্থীদের অবস্থা ভাল না হওয়ায় ভর্তি দেয়া হয়েছে।
লামা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা যতীন্দ্র মোহন মন্ডল বলেন, আমি সংবাদ শুনে দ্রুত হাসপাতালে গিয়ে বাচ্চাদের দেখে এসেছি। তাদের যাবতীয় চিকিৎসা করানোর জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মংচাথুই মার্মাকে দায়িত্ব দেয়া হয়েছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Powered by : Oline IT